প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি

করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার

20
করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার
পড়া যাবে: < 1 minute
ফাইল ফটো

বাংলা ম্যাগাজিন ডেস্ক  :     আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, করোনাভাইরাস শনাক্তের জন‌্য নমুনা পরীক্ষা, সনদ দেওয়া ও প্লাজমা ডোনেশনসহ বিভিন্ন ক্ষেত্রে যেসব প্রতিষ্ঠান প্রতারণার আশ্রয় নিয়েছে, তাদের বিরুদ্ধে সরকার কঠোর অবস্থানে আছে।

বুধবার (৮ জুলাই) রাজধানীর সংসদ ভবন এলাকায় নিজের সরকারি বাসভবনে সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

ঈদে করোনার বিস্তার রোধে সবাইকে সচেতন থাকার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, সমাগম এড়িয়ে চলতে হবে নিজের ও পরিবারের স্বার্থে। পশুর হাট, বাস, লঞ্চ টার্মিনাল, রেল স্টেশন, ফেরিঘাট, শপিংমল, কাঁচাবাজারসহ প্রতিটি স্থানে সামাজিক দূরত্ব বজায় রেখে, মাস্ক পরে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। পরিবারের সাথে ঈদ করার আনন্দযাত্রা যেন বিষাদযাত্রায় রূপ না নেয় সে বিষয়ে সচেতন থাকতে হবে।

আরও পড়ুন:  গুম-খুনের রাজনীতির মাধ্যমে বিএনপির প্রতিষ্ঠা: তথ্যমন্ত্রী

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, করোনা সংকটকালে অসাধু চক্র প্রতারণার আশ্রয় নিচ্ছে, মানুষ ঠকাচ্ছে। সরকার এসব প্রতারণা ও অনিয়মের বিরুদ্ধে অত্যন্ত কঠোর অবস্থানে আছে। এ ধরনের প্রতারণা মানুষের অসহায়ত্ব নিয়ে নির্মম বাণিজ্য ছাড়া কিছু নয়।

তিনি বলেন, কিছু মানুষ সংক্রমণের তথ‌্য লুকিয়ে, তথ্য গোপন করে চলাফেরা করছে। শুধু তাই নয়, করোনা নেগেটিভ সনদ নিয়ে বিদেশে গিয়ে এয়ারপোর্টে পজিটিভ হিসেবে চিহ্নিত হচ্ছে। বিদেশে যাওয়ার এই তীব্র প্রতিযোগিতা এবং সত্য গোপন রাখায় বিদেশে দেশের ভাবমূর্তি নষ্ট হতে পারে। তারা লাখ লাখ প্রবাসীকে অবিশ্বাস আর অনিশ্চয়তার আঁধারে ঠেলে দিচ্ছে।

আরও পড়ুন:  আন্দোলনের নামে ‘সহিংসতায়’ কঠোর হবে সরকার: বিএনপিকে কাদের

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।