প্রচ্ছদ ভিন্ন স্বাদের খবর

বাজারে এলো পালসারের নতুন ভার্সন

27
বাজারে এলো পালসারের নতুন ভার্সন
পড়া যাবে: < 1 minute

বাজাজের জনপ্রিয় বাইক পালসার। এই সিরিজে বেশ কয়েকটি মডেল বাজার মাতাচ্ছে। এর মধ্যে জনপ্রিয় মডেল হচ্ছে ১৫০ সিসির মডেল। বাংলাদেশে ১৫০ সিসির সেগমেন্টই বেশি জনপ্রিয়। কয়েক বছর আগেও দেশে ১৩৫ সিসির পালসার পাওয়া যেতো। কিন্তু এখন আর পাওয়া যাচ্ছে না। যদিও ভারতে ১২৫ সিসির পালসার বিক্রি হচ্ছে। সেখানে ১৮০, ২২০ সিসির পালসারও পাওয়া যায়।

বাংলাদেশে বর্তমানে ১৫০ সিসির পালসারের তিনটি সংস্করণ বিক্রি হচ্ছে। এগুলো হচ্ছে ১৫০ সিসির নিয়ন, ১৫০ সিসির সিঙ্গেল ডিস্ক ভার্সন এবং ১৫০ সিসির ডাবল ডিস্ক ভার্সন। এই তিন বাইকেই একই ইঞ্জিন অর্থাৎ ১৫৯ সিসির ডিটিএসআই ইঞ্জিন রয়েছে। শুধুমাত্র ১৫০ সিসির ডাবল ডিস্ক ভার্সনে কিকার বাদ দেয়া হয়েছে। এছাড়া তিনটি ভার্সনেই গ্রাফিক্স, ডিজাইন ও খোটাখাটো কিছু পরিবর্তন এসেছে।

আরও পড়ুন:  অবিশ্বাস্য এই পাগলের জীবনী শুনলে আপনি আশ্চর্য হবেন!

এই তিন ভার্সনের বাইকে ভারতে বেশ কিছু পরিবর্তন আনা হয়েছে। প্রথমে নিয়নের কথায় আসা যাক, ভারতে নিয়ন পাওয়া যাচ্ছে এবিএস ভার্সনে। এতে সিঙ্গেল চ্যানেল এবিএস দেয়া হয়েছে। এছাড়াও এটি এখন বিএস সিক্স ভার্সনে পাওয়া যাচ্ছে। বর্তমানে বাংলাদেশে নিয়ন পাওয়া যাচ্ছে বিএস ফোর ভার্সনে।

পালসারের ক্লাসিক মডেলটি হলো ১৫০ সিসির। এতে রয়েছে সিঙ্গেল ডিস্ক। বর্তমানে বাংলাদেশে এই বাইকটির বিএস ৪.৫ ভার্সন পাওয়া যাচ্ছে। এই ভার্সনে ইঞ্জিন গার্ড দেয়া হয়েছে। গ্রাফিক্সেও আনা হয়েছে পরিবর্তন। ভারতে ১৫০ সিসির ক্লাসিক ভার্সনটি পাওয়া যাচ্ছে বিএএস সিক্স ইঞ্জিনে। এর ইঞ্জিনে এসি লাইন রয়েছে। ফলে ইঞ্জিন ঠান্ডা থাকবে। এছাড়াও এটি এখন ভারতে সিঙ্গেল চ্যানেল এবিএসে পাওয়া যাচ্ছে।

দেশের পালসারের ক্রেজি ভার্সন ১৫০ টুইন ডিস্ক বা টিডি। এই ভার্সনটিতে কিকার নেই। নেই চেইন কভার। মিটার কনসোলেও আনা হয়েছে পরিবর্তন। মিটারের ব্যাকগ্রাউন্ড কালারে দেয়া হয়েছে ব্লু টোন। ক্লিক অন হ্যান্ডেলবারেও আনা হয়েছে পরিবর্তন। এছাড়াও এর সামনের সাসপেনশন আগের চেয়ে মোটা করা হয়েছে। সিট দেয়া হয়েছে স্প্লিট। গ্রাব রেইলেও আছে স্টাইলের ছোয়া। ভারতে এই বাইকটি সিঙ্গেল চ্যানেল এবিএস এবং এফআই ইঞ্জিনে পাওয়া যাচ্ছে।

আরও পড়ুন:  পশ্চিমবঙ্গে এক ভোলা মাছেই লাখোপতি বৃদ্ধা!

বাংলাদেশে বাজাজের অনুমোদিত ডিলার উত্তরা মোর্টস লিমিটেড। নতুন ভার্সনের পালসার বাংলাদেশে কবে নাগাদ আসবে সে সম্পর্কে এখনো কিছু জানা যায়নি।

বাংলা ম্যাগাজিন ডেস্ক

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares