প্রচ্ছদ ভ্রমণ

বাংলাদেশের সঙ্গে ইতালির বিমান চলাচলে নিষেধাজ্ঞা

18
বাংলাদেশের সঙ্গে ইতালির বিমান চলাচলে নিষেধাজ্ঞা
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক : বাংলাদেশের সঙ্গে এক সপ্তাহের জন্য বিমান চলাচল নিষেধাজ্ঞা জারি করেছে ইতালি।

ইতালিগামী বিমানে বাংলাদেশি করোনা রোগী শনাক্ত হওয়ায় মঙ্গলবার (০৭ জুলাই) এ সিদ্ধান্ত নেয় ইতালি সরকার।

জানা যায়, সোমবার (৬ জুলাই) বিকেলে ঢাকা থেকে রোমে পৌঁছায় বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইট। এতে অন্তত ২৮২ জন যাত্রী ছিলেন। বিমানবন্দরে পৌঁছানোর পরই তাদের করোনা পরীক্ষা করা হয়। তাৎক্ষণিকভাবে ১২ জনের দেহে কোভিড নাইন্টিন শনাক্ত হয়। আক্রান্তদের হাসপাতালে এবং বাকিদের হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

এ নিয়ে বাংলাদেশ থেকে যাওয়া অর্ধশতাধিক প্রবাসীর দেহে ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। বিষয়টি স্থানীয় গণমাধ্যমে ব্যাপকভাবে সমালোচিত হয়েছে।

আরও পড়ুন:  ফেরত পাঠানো হলো ডেনমার্ক থেকে আসা সেই নারীকে

এর মধ্যেই, করোনা সংক্রান্ত বিধান অমান্য করলে ৩ হাজার ইউরো জরিমানার বিধান করা হয়েছে। ইতালির রেসিডেন্স পারমিট বাতিলের হুঁশিয়ারিও দেয়া হয়েছে।

এদিকে ফ্লাইট বাতিলের বিষয়ে কিছুই জানেন না বলে মন্তব্য করেছেন বিমানের ব্যবস্থাপনা পরিচালক মোকাব্বির হোসেন। ফ্লাইট বাতিলের বিষয়ে কোন নির্দেশনাও পান নি বলে জানিয়েছেন তিনি।

মোকাব্বির হোসেন বলেন, আমাদেরকে এখনো কিছু জানানো হয়নি। চাটার্ড ফ্লাইট চালানোর অনুমতিটা তারা দিয়েছে, এখন যদি সিদ্ধান্ত বদল হয়, তাহলে বদলাতে হবে। কোনো সিদ্ধান্ত পাইনি আমি এখনো।

বাংলা ম্যাগাজিন ডেস্ক

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares