প্রচ্ছদ জানা অজানা

মাথায় চুল গজানোর সবচেয়ে কার্যকরী পদ্ধতি

45
মাথায় চুল গজানোর সবচেয়ে কার্যকরী পদ্ধতি
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক : চুলেই একজন নারী ও পুরুষের আসল সৌন্দর্য ফুটে ওঠে। যদি চুল না থাকে তবে কম বয়সেও বয়স্ক দেখায়। নানা কারণেই নির্দিষ্ট বয়সের আগেই অনেকের চুল পড়ে যেতে দেখা যায়।

যদিও চুলপড়া একটি সাধারণ রোগ। চিকিৎসকদের মতে, হরমোনের পাশাপাশি প্রোটিন (আমিষ) ও ফ্যাটের (চর্বি) অভাবে মানুষের চুল পড়ে। তবে কোনো প্রসাধনী ব্যবহার না করে ঘরে বসেই এক বিশেষ পদ্ধতির মাধ্যমে আপনি আপনার হারিয়ে যাওয়া চুল ফিরে পেতে পারেন। ঘরোয়া এই পদ্ধতিতে চুল পড়া রোধ হবে সঙ্গে চুলও গজাবে।

আরও পড়ুন:  রাত জেগে স্মার্টফোন ব্যবহারে হতে পারে শারীরিক ক্ষতি

ঘরেই তৈরি করে নিন একটি জাদুকরী প্যাক। যাতে থাকা ডিম, মধু ও বিয়ারের মিশ্রণ আপনার চুল রক্ষায় অবিশ্বাস্য কাজ করবে। বিয়ারে ভিটামিন-বি, আয়রন, পটাশিয়াম, ম্যাগনেশিয়াম, ফসফরাস, কপার রয়েছে। যা আপনার চুলকে শক্তিশালী ও চুল গজাতে দারুণ কাজে দেয়। চলুন তবে জেনে নেয়া যাক এর তৈরি ও ব্যবহার পদ্ধতি-

একটি ডিম অথবা এর শুধুমাত্র কুসুম, একটি কলা, এক অথবা দুই কাপ ঘন বিয়ার, এক টেবিল চামচ মধু নিন। এগুলো ভালোভাবে মিশিয়ে চুলে লাগান। এক থেকে দুই ঘন্টা এভাবেই রেখে দিন। মাথা শুকানোর পর সাধারণভাবে ধুয়ে ফেলুন। দ্রুত ও ভালো ফলাফল পেতে সপ্তাহে একবার এটি ব্যবহার করুন।

আরও পড়ুন:  খুশকির সমস্যা বা অতিরিক্ত চুল ঝরছে? জেনে নিন ঘরোয়া উপায়

বাংলা ম্যাগাজিন ডেস্ক

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 13
    Shares