প্রচ্ছদ ধর্ম ও জীবন

কিয়ামতের আগে পৃথিবীতে যে ৭টি আলামত দেখা যাবে !

104
কিয়ামতের আগে পৃথিবীতে যে ৭টি আলামত দেখা যাবে
ছবি : সংগৃহীত
পড়া যাবে: 3 মিনিটে

পশ্চিমাকাশ হতে সূর্যোদয় কিয়ামতের আলামতসমূহের মধ্যে একটি। কিয়ামতের বড় বড় আলামতের সংখ্যা হলো মোট ৭টি, যেগুলো পবিত্র কোরান ও হাদিস দ্বারা প্রমাণিত। এগুলো সংঘটিত হওয়ার পরই কিয়ামত আরম্ভ হয়ে যাবে।

প্রথম আলামত হলো : ইমাম মেহেদী (আ.) এর আত্মপ্রকাশ যিনি একচ্ছত্র খলিফা হবেন এবং পৃথিবীর সব মানুষকে ইসলামের অধীনে আনায়ন করত ইসলামের বিজয় পতাকা উড্ডয়ন করবেন।

দ্বিতীয় : দা*জ্জালের বহিঃপ্রকাশ। এটা তখন ঈমানদারদের জন্য এক চরম পরীক্ষা হবে।

তৃতীয় : হজরত ঈসার (আ.) (৪র্থ আসমান থেকে) অবতরণ, যিনি ইমাম মেহেদী (আ.) কে সাহায্য এবং দা*জ্জালকে হ*ত্যা করার জন্য অবতরণ করবেন।

চতুর্থ : ইয়াজুজ ও মাজুজের বহিঃপ্রকাশ।

পঞ্চম : দাব্বাতুল আরবদের বহিঃপ্রকাশ।

ষষ্ঠ আলামত : আদন গহ্বর হতে অ*গ্নিকুণ্ড বের হওয়া যা মানুষকে হাশর ময়দানের দিকে একত্রিত করবে।

আরও পড়ুন:  হজ্ব ১০ আগস্ট, পবিত্র ঈদুল আযহা ১১ আগস্ট

সপ্তম আলামত : পশ্চিমাকাশ হতে সূর্যোদয়, এ সময় তওবার সুযোগ বন্ধ হয়ে যাবে। এছাড়া ওই সময় তিনটি ভূমিধস সংঘটিত হবে। একটি পৃথিবীর পূর্ব দিগন্তে, দ্বিতীয়টি পশ্চিম দিগন্তে ও তৃতীয়টি আরব উপদ্বীপে।

হাদিস শরিফে কিয়ামতের ছোট ছোট বহু আলামতের কথা বর্ণনা করা হয়েছে। যেমন হজরত আনাস (রা.) হতে বর্ণিত তিনি বলেন, আমি হজরত রাসুল পাক (সা.)-কে বলতে শুনেছি যে, কিয়ামতের নিদর্শনাবলির কতগুলো হচ্ছে- হাককানি আলেমগণের ই*ন্তেকালের দরুন ইলমে দীন দুনিয়া হতে ওঠায়ে নেয়া হবে। মূর্খতা, ব্য*ভিচার ও ম*দ্যপান বৃদ্ধি পাবে, পুরুষ লোকের সংখ্যা কমে যাবে, স্ত্রী লোকের সংখ্যা বৃদ্ধি পাবে, এমনকি পঞ্চাশ জন মহিলার পরিচালক হবে একজন পুরুষ (বোখারি ও মুসলিম শরিফ)।

আরও পড়ুন:  যে দোয়া পড়লে হাজার বার হজ্জ ও পুরো কোরআন শরীফ হাজার বার খতম দেয়ার সওয়াব লেখা হবে

বাংলা ম্যাগাজিন /এসপি

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট