প্রচ্ছদ আইন-আদালত

আন্তর্জাতিক ক্রেডিট কার্ড জালিয়াতি : চারজনের জবানবন্দি

15
আন্তর্জাতিক ক্রেডিট কার্ড জালিয়াতি : চারজনের জবানবন্দি
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক  :     ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় আন্তর্জাতিক ক্রেডিট কার্ড জালিয়াতি চক্রের চার সদস্য স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তারা হলেন-নিজাম উদ্দিন (২২), রেহানুর হাসান রাশেদ (২০), আনোয়ার পারভেজ (২২) ও আল-আমিন (২২)।

বৃহস্পতিবার (৯ জুলাই) ঢাকা মহানগর হাকিম আদালত সূত্র থেকে এ তথ্য জানা যায়। আদালতের সূত্রমতে, মঙ্গলবার তাদের চারজনকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে সিআইডি পুলিশ। তারা স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে রাজি হওয়ায় তা রেকর্ড করার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম আদালত তার জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আরও পড়ুন:  সাক্ষ্য দিলেন ঢাবির সেই ছাত্রী

এর আগে সোমবার তাদের আটক করেন সিআইডি পুলিশ। আটকের সময় তাদের কাছ থেকে ২টি ল্যাপটপ, ৮টি মোবাইল সেট, একটি হার্ডডিস্ক, ১৬টি ব্যাংক কার্ড, ২৬টি স্বর্ণের বক্সসহ নগদ এক লাখ ৬৮ হাজার টাকা উদ্ধার করা হয়। এ ঘটনায় পরের দিন বনানী থানায় তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করা হয়। এ মামলায় গ্রেফতার দেখিয়ে তাদের আদালতে পাঠানো হয়।

বৃহস্পতিবার দুপুরে সিআইডির প্রধান কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সংস্থার ডিআইজি শাহ আলম বলেন, চালডাল ডটকম নামে অনলাইন শপের অভিযোগের সূত্র ধরে সিআইডির সাইবার পুলিশ জালিয়াতির ঘটনাটি উদঘাটন করে। সাইবার পুলিশের তদন্তকালে দেখা যায়, এ চক্রটি নিয়মিত অন্য ব্যক্তির মালিকানাধীন আন্তর্জাতিক ক্রেডিট কার্ড ব্যবহার করে চালডাল ডটকম থেকে অনলাইনে কেনাকাটা করেছে। ক্রেডিট কার্ড থেকে নিয়মিত অনলাইনে লেনদেন হলেও প্রকৃতপক্ষে কার্ডের মালিক বিষয়টি সম্পর্কে কিছুই জানতেন না। এছাড়া, গ্রেফতাররা আড়ং ও অন্যান্য অনলাইন শপে কার্ড জালিয়াতির মাধ্যমে কেনাকাটা করেছেন। প্রকৃত ক্রেডিট কার্ড হোল্ডারের পিন নম্বরসহ তথ্য চুরির মাধ্যমে তারা এ জালিয়াতি করে।

আরও পড়ুন:  কদমতলী থানার এসআই নাজমুলসহ ৯ জনের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 6
    Shares