প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

বৈঠক করে ৬৬০ ওসিকে যে বার্তা দিলেন আইজিপি বেনজীর

33
বৈঠক করে ৬৬০ ওসিকে যে বার্তা দিলেন আইজিপি বেনজীর
পড়া যাবে: < 1 minute

পু’লিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, অ’বৈধ অর্থ উপার্জনের মাধ্যমে বিলাসী জীবনযাপনের স্থান পু’লিশের চাকরি নয়।

দু’র্নীতিবাজরা পু’লিশে থাকতে পারবে না। বড়লোক হতে চাইলে তারা পু’লিশের চাকরি ছেড়ে দিয়ে ব্যবসা করুক। বাংলাদেশের ইতিহাসে প্রথমবারের মতো পু’লিশের মহাপরিদর্শক (আইজিপি) দেশের ৬৬০টি থা’নার সকল অফিসার ইনচার্জদের (ওসি) সঙ্গে একযোগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভা করেছেন। কনফারেন্সে আইজিপি ড. বেনজীর আহমেদ ওসিদেরকে যেকোনো প্রকার দু’র্নীতির বি’রুদ্ধে তার কঠোর অবস্থানের কথা ব্যক্ত করেন।

বৃহস্পতিবার (৯ জুলাই) সকাল সাড়ে ১১টা থেকে আড়াইটা পর্যন্ত প্রায় ৩ ঘণ্টাব্যাপী চলে এই ভিডিও কনফারেন্স। আইজিপি বলেন, আপনারা নিজে অ’বৈধ উপায়ে কোন অর্থ উপার্জন করবেন না, অন্য কাউকে অ’বৈধভাবে অর্থ উপার্জনের সুযোগও করে দিবেন না।

তিনি দ্ব্যর্থহীন কণ্ঠে ঘোষণা করেন, কোনো ঊর্ধ্বতন পু’লিশ কর্মক’র্তাও আপনাদের কাছে ঘুষ বা মাশোয়ারা চাইলে তা আমাকে নির্ভ’য়ে জানান। আমি ওই পু’লিশ কর্মক’র্তার বিষয়টি ব্যক্তিগতভাবে দেখবো।

বর্তমানে করো’নায় পু’লিশের অনন্য ভূমিকার কথা উল্লেখ করে আইজিপি বলেন, গত তিন মাসে পু’লিশ জনগণের সাথে থেকে জনগণের কল্যাণ ও সুরক্ষার জন্য যা করেছে তা সত্যিই অভূতপূর্ব। জনগণ পু’লিশকে এর প্রতিদানও দিয়েছে। পু’লিশ মানুষের অগাধ বিশ্বা’স, সম্মান ও আস্থা অর্জন করেছে। মানুষ পু’লিশকে তাদের হৃদয়ের মণিকোঠায় স্থান দিয়েছে। যে ম’র্যাদা, যে সম্মান মানুষ পু’লিশকে দিয়েছে তা টাকা দিয়ে কেনা যায় না।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 10
    Shares