প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

ইউনাইটেড হাসপাতা’লে সাহারা খাতুনের চিকিৎসায় অবহেলার অ’ভিযোগ

25
ইউনাইটেড হাসপাতা'লে সাহারা খাতুনের চিকিৎসায় অবহেলার অ'ভিযোগ
পড়া যাবে: < 1 minute

থাইল্যান্ডের বাম’রুনগ্রাদ হাসপাতা’লে নেয়া হলেও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনের পরিবারের অ’ভিযোগ দেশে রাজধানীর ইউনাইটেড হাসপাতাল তার সঠিক চিকিৎসা করেনি।

এমনকি বিদেশে নেয়ার ব্যাপারেও হাসপতাল কর্তৃপক্ষের অনীহা ছিল বলে অ’ভিযোগ তাদের। সাহারা খাতুনের পরিবার জানিয়েছে, তাকে বনানীর কবরস্থানে মায়ের পাশে দাফন করা হবে।

গত ২রা জুন জ্বর এলার্জিসহ বার্ধক্যজনিত নানা জটিলতায় রাজধানীর ইউনাইটেড হাসপাতা’লে ভর্তি করা হয় সাহারা খাতুনকে। ২৬শে জুন শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে নেয়া হয়।

পরিবারের অ’ভিযোগ হাসপাতাল কর্তৃপক্ষ সাহারা খাতুনের সঠিকভাবে চিকিৎসা করেনি। এমনকি কয়েকবার করো’না পরীক্ষা করেও সে ব্যাপারে নিশ্চিত কোনো তথ্য দেয়নি হাসপাতাল কর্তৃপক্ষ। এছাড়া স্বজনরা আরো অ’ভিযোগ করে বলেন, ‘হাসপাতাল কর্তৃপক্ষ সাহারা খাতুনের লিভা’রের সমস্যার কথা জানালেও কি সমস্যা তা জানায়নি।’

আর কিডনির সমস্যা থাকলেও বাম’রুনগ্রাদ হাসপাতাল থেকে জানান ইউনাইটেডে সে সংক্রান্ত কোনো চিকিৎসাই দেয়া হয়নি বলেও অ’ভিযোগ স্বজনদের। ৬ জুলাই এয়ার অ্যাম্বুলেন্সে থাইল্যান্ডের বাম’রুনগ্রাদ হাসপাতা’লে নেয়া হয় দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রীকে।

পরে, বাম’রুনগ্রাদ হাসপাতা’লে ৯ জুলাই রাত সাড়ে ১১টায় মা’রা যান রাজনীতিতে নিবেদিত প্রা’ণ এই নেতা। ম’রদেহ দেশে আনার পর বনানী কবরস্থানে দাফন করা হবে সাহারা খাতুনকে।-ডিবিসি নিউজ।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।