প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

কুড়িগ্রামে ফের নদ-নদীর পানি বৃদ্ধি, প্লাবিত নিম্নাঞ্চল

12
কুড়িগ্রামে ফের নদ-নদীর পানি বৃদ্ধি, প্লাবিত নিম্নাঞ্চল
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক: কুড়িগ্রামে আবারও ব্রহ্মপুত্র, ধরলা, তিস্তা ও দুধকুমারসহ প্রায় সব নদ-নদীর পানি বৃদ্ধি পেতে শুরু করেছে। খবর ইউএনবি’র।

প্লাবিত হয়ে পড়ছে নদ-নদীর অববাহিকার নিম্নাঞ্চলসহ চরাঞ্চলগুলো।

পানি বৃদ্ধির সাথে সাথে দেখা দিয়েছে ভাঙন। হুমকির মুখে পড়েছে জেলা সদরের হলোখানা ইউনিয়নের ভেরভেরি এলাকার বন্যা নিয়ন্ত্রণ বাঁধ। মানববন্ধন করে বাঁধ রক্ষার দাবি জানিয়েছেন স্থানীয়রা।

এ দিকে প্রথম দফার বন্যার পানি নেমে যেতে না যেতেই আবারও পানি বৃদ্ধি পাওয়ায় দুশ্চিন্তায় পড়েছেন চরাঞ্চলসহ নিম্নাঞ্চলের মানুষজন।

পানি উন্নয়ন বোর্ড জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় তিস্তায় ২৮ সেন্টিমিটার পানি বেড়ে তা বিপদ সীমার দুই সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। এছাড়া ধরলায় ১৫ সেন্টিমিটার, ব্রহ্মপুত্র নদের নুনখাওয়া পয়েন্টে ১৯ সেন্টিমিটার এবং চিলমারী পয়েন্টে ১৪ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়েছে। এসব নদ-নদীর পানি বিপদসীমার সামান্য নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। নদ-নদীর পানি বৃদ্ধি পাওয়ায় নতুন করে জেলায় বন্যার আশঙ্কা দেখা দিয়েছে।

আরও পড়ুন:  করোনার সেকেন্ড ওয়েভ শুরু হয়ে গেছে, জানালেন স্বাস্থ্যমন্ত্রী

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares