প্রচ্ছদ আইন-আদালত

এখন থেকে নিম্ন আদালতে মামলা করা যাবে

15
এখন থেকে নিম্ন আদালতে মামলা করা যাবে
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক  :     স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে এখন থেকে দেশের নিম্ন আদালতে সব ধরনের ফৌজদারি মামলা করা যাবে। নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল বা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত, চিফ মেট্রোপলিটন আদালতে এসব মামলা করা যাবে।

প্রধান বিচারপতির নির্দেশক্রমে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর শনিবার (১১ জুলাই) এ সংক্রান্ত সার্কুলার জারি করেছেন।

রোববার (১২ জুলাই) বিষয়টি জানা যায়। সার্কুলারে বলা হয়, সামাজিক দূরত্ব বজায় রেখে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ও চিফ মেট্রোপলিটন আদালতে ফৌজদারি মামলা দাখিল করা যাবে।

আরও পড়ুন:  অ্যাটর্নি জেনারেলের অবস্থার অবনতি, নেয়া হয়েছে আইসিউতে

এর আগে শনিবার ৪ জুলাই প্রধান বিচারপতির নির্দেশক্রমে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল আলী আকবর আসামির আত্মসমর্পণ করার বিষয়ে একটি সার্কুলার জারি করেন।

সার্কুলারে করোনাকালীন সময়ে আদালত পরিচালনার ক্ষেত্রে কয়েকটি নির্দেশনা পালন করতে বলা হয়েছে।

এতে বলা হয়, আত্মসমর্পণের আবেদন প্রত্যেক কার্যদিবসের সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে বিকেল ৪টার মধ্যে ই-মেইলে দাখিল করতে হবে। আদালতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেট আত্মসমর্পণের আবেদন ই-মেইলে প্রাপ্তির পর আসামির আত্মসমর্পণ ও দরখাস্ত শুনানির তারিখ ও সময় সুষ্পষ্টভাবে উল্লেখ করে আইনজীবীকে ফিরতি ই-মেইলে জানিয়ে দেবেন। যেদিন আবেদন দাখিল করা হবে সেদিন শুনানির জন্য দিন ধার্য করা হবে না।

আরও পড়ুন:  বালিশকাণ্ড : ঠিকাদার শাহাদাতের জামিন বাতিল চায় দুদক

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares