প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

বাংলাদেশে ভারতের নতুন হাইকমিশনার হচ্ছেন বিক্রম দোড়াইস্বামী

27
বাংলাদেশে ভারতের নতুন হাইকমিশনার হচ্ছেন বিক্রম দোড়াইস্বামী
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক : বাংলাদেশে নতুন হাইকমিশনার নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে ভারত। রীভা গাঙ্গুলি দাশকে সচিব পদে পদোন্নতি দিয়ে তার স্থলাভিষিক্ত হচ্ছেন বিক্রম দোড়াইস্বামী। দ্রুতই তিনি ঢাকায় আসবেন বলে হিন্দুস্তান টাইমস এর এক প্রতিবেদনে বলা হয়েছে।

বাংলাদেশে ভারতের নতুন হাইকমিশনার কে হচ্ছেন, সেটি নিয়ে জুনের প্রথম সপ্তাহ থেকে আলোচনা শুরু হয়। মোদি সরকার আফগানিস্তানেও নতুন রাষ্ট্রদূত পাঠাচ্ছে। দেশটিতে যাচ্ছেন রুদ্রেন্দ্র ট্যান্ডন।

বিক্রম দোড়াইস্বামী বর্তমানে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের আন্তর্জাতিক সংস্থা ও সম্মেলন বিভাগের অতিরিক্ত ভারপ্রাপ্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন।

আরও পড়ুন:  নাগরিকত্ব জটিলতায় ড. বিজন শীল, বরখাস্তের খবর মিথ্যা: ডা. জাফরুল্লাহ

বিক্রম দোড়াইস্বামী বাংলাদেশে এলে রীভা গাঙ্গুলি দাশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের পূর্ব বিভাগের সচিব হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন।

উল্লেখ্য, গত বছর মার্চে বাংলাদেশে আসা রীভা গাঙ্গুলি দাশ আগে নেদারল্যান্ডসের হেগে অবস্থিত ভারতীয় দূতাবাসের উপপ্রধানের দায়িত্বে ছিলেন। ২০০৮ থেকে ২০১২ সাল পর্যন্ত তিনি সাংহাইয়ে ভারতীয় কনসাল জেনারেল হিসেবে দায়িত্ব পালন করেন। চীন থেকে ফিরে তিনি পররাষ্ট্র মন্ত্রণালয়ের জনকূটনীতি বিভাগ এবং লাতিন আমেরিকা ও ক্যারিবিয়ান বিভাগের নেতৃত্ব দেন। তিনি একইসঙ্গে রোমানিয়া, আলবেনিয়া ও মলদোভায় ভারতীয় রাষ্ট্রদূত হিসেবে এবং পরে নিউইয়র্কে ভারতের কনসাল জেনারেল হিসেবে দায়িত্ব পালন করেন।

আরও পড়ুন:  জয়পুরহাটে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ জনের মৃত্যু

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 15
    Shares