প্রচ্ছদ রাজনীতি মইনুলকে প্রকাশ্যে ক্ষমা প্রার্থনার জন্য ১৫ বিশিষ্ট নাগরিকের বিবৃতি

মইনুলকে প্রকাশ্যে ক্ষমা প্রার্থনার জন্য ১৫ বিশিষ্ট নাগরিকের বিবৃতি

68
মইনুলকে প্রকাশ্যে মার্জনা প্রার্থনার জন্য ১৫ বিশিষ্ট নাগরিকের বিবৃতি
ছবি : সংগৃহীত
পড়া যাবে: < 1 minute

সাংবাদিক, কলামিস্ট ও দৈনিক আমাদের নতুন সময়ের ভারপ্রাপ্ত সম্পাদক মাসুদা ভাট্টিকে কটূক্তি করায় ব্যারিস্টার মইনুল হোসেন কে প্রকাশ্যে মার্জনা প্রার্থনার জন্য বিবৃতি দিয়েছেন ১৫ বিশিষ্ট নাগরিক। শুক্রবার নাটক ও চলচ্চিত্র পরিচালক নাসির উদ্দীন ইউসুফ স্বাক্ষরিত এক বিবৃতিতে তারা এর তীব্র নিন্দা জানান।

বিবৃতিতে বলা হয় মাসুদা ভাট্টি একাত্তর টেলিভিশনে ব্যারিস্টার মইনুল হোসেনকে একটি প্রশ্ন করার প্রেক্ষিতে মইনুল হোসেন মাসুদা ভাট্টিকে চরিত্রহীন বলে গাল দেওয়ায় আমরা তীব্র নিন্দা জানাচ্ছি। আমরা মনে করি, কেবলমাত্র সাংবাদিকসুলভ প্রশ্ন করায় কাউকে এরকম ক্ষিপ্ত হয়ে চরিত্রহীন বলার এখতিয়ার কারোরই নেই।

আরও পড়ুন:  জাতীয় ঐক্য প্রক্রিয়া থেকে বি চৌধুরীর বিদায় যে ভাবে দেখছে আওয়ামী লীগ

স্বাধীন সাংবাদিকতা ও উম্মুক্ত গণমাধ্যম যখন বিভিন্ন ভাবে আক্রান্ত, তখন রাজনীতিবিদ ও আইনবিদ হিসেবে ব্যারিস্টার মইনুলের কাছ থেকে এরকম আচরণ অনভিপ্রেত।

এতে আরও বলা হয় মইনুল হোসেনের এই নিন্দনীয় আচরণে দেশের সকলেই ক্ষুব্ধ। আমরাও অবিলম্বে এই অনভিপ্রেত বক্তব্য প্রত্যাহারপূর্বক প্রকাশ্যে মার্জনা প্রার্থনা আশা করছি। এটা শুধু মাসুদা ভাট্টি কে অপমান করা হয়েছে বলে নয়, ভবিষ্যতে যাতে কেউ আর এভাবে কাউকে ব্যক্তি আক্রমন না করতে পারে সেটা নিশ্চিত করার জন্যই অবিলম্বে তার কাছ থেকে প্রকাশ্যে একটি মার্জনা প্রার্থনা আসা প্রয়োজন বলে আমরা মনে করি।

আরও পড়ুন:  দেশের বিচারব্যবস্থাকে অস্তিত্বহীন করাই সরকারের কাজ

বিবৃতিতেবলা হয়, দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি এবং ভবিষ্যতে একটি সুন্দর বাংলাদেশ সৃষ্টির লক্ষ্যে সমাজের প্রতিটি স্তরে সহনশীলতা ও গণতান্ত্রিক আচরণের প্রতিষ্ঠাই আমাদের সকল নাগরিকের লক্ষ্য।

বিবৃতিদাতারা হলেন ইমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামান, কথাশিল্পী হাসান আজিজুল হক, নাট্যকার রমেন্দু মজুমদার, অনুপম সেন, আতাউর আমান, ফেরদৌসি মজুমদার,আলী জাকের,মামুনুর রশীদ, নাসির উদ্দীন ইউসুফ, তারিক আলী, সারা জাকের, শিমূল ইউসূফ,কবি মুহাম্মদ সামাদ, হাসান আরিফ, গোলাম কুদ্দুস।

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট: