প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

এবার সাবরিনাকে নিয়ে মুখ খুলছেন তার সহকর্মীরা

39
এবার সাবরিনাকে নিয়ে মুখ খুলছেন তার সহকর্মীরা
পড়া যাবে: < 1 minute

রেজিস্টার্ড চিকিৎসক হয়েও নিজের খেয়াল-খুশিমত হাসপাতা’লে আসতেন ডা. সাবরিনা। নিজেকে দেশের প্রথম নারী কার্ডিয়াক সার্জন দাবি করতেন তিনি।

সহকর্মীদের সঙ্গে দুর্ব্যবহার, মিথ্যাচার, অ’নৈতিক সুবিধা নেয়াসহ নানা অ’ভিযোগ জেকেজি চেয়ারম্যান ডা. সাবরিনার বি’রুদ্ধে।

এ অ’ভিযোগের বিষয়ে কোনো কথা বলতে রাজি হননি ডা. সাবরিনা। তার কর্মকা’ণ্ডে বিব্রত জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট প্রশাসন। তিন দিনের মধ্যে লিখিত ব্যাখ্যা দেয়ারও নির্দেশ দেয়া হয়েছে ডা. সাবরিনাকে।

বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেকে বাংলাদেশের প্রথম নারী কার্ডিয়াক সার্জন হিসেবে দাবি করে আসছিলেন ডা. সাবরিনা আরিফ চৌধুরী। সময় সংবাদের মুখোমুখি হয়েও এ দাবির পক্ষে অনড় থাকেন তিনি।

যদিও তার এ দাবিকে পুরোপুরি মিথ্যা বলে আখ্যা দিলেন হৃদরোগ ইনস্টিউটিউটের কার্ডিয়াক সার্জারি বিভাগের প্রধান এবং তার অন্য সহকর্মীরাও।

একজন সহকর্মী বলেন, কথাটা একদমই যু’ক্তিসঙ্গত না। প্রথম নারী কার্ডিয়াক হিসেবে এই হাসপাতাল থেকে পাস করেছেন শিমু পাল আপু। তিনি এখন পরিবারসহ যু’ক্তরাষ্ট্র থাকেন।

জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের কার্ডিয়াক সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. রামপদ সরকারও সাবরিনার দাবি মিথ্যা বলে জানান।

হৃদরোগ ইনস্টিটিউটের রেজিস্ট্রার চিকিৎসক হয়েও নিয়মিত দায়িত্ব পালন না করা, নিজের ইচ্ছেমত চলা, অ’নৈতিক সুবিধা নেয়া, এমনকি অধীনস্থদের সাথে দুর্ব্যবহার করাসহ অনেক অ’ভিযোগ রয়েছে তার বি’রুদ্ধে।

সাবরিনার দাবি, জেকেজির সিইও আরিফ চোধুরীর সঙ্গে অনেক আগেই বিচ্ছেদ হয়েছে তার। কিন্তু প্রশ্ন দাঁড়িয়েছে, বিচ্ছেদের পরও কেন স্বামীর সাথে জেকেজির হয়ে কাজ করেছেন তিনি।

তিনি বলেন, ওনার সাথে আমা’র বনিবনা হচ্ছিলো না। গত আড়াই মাস ধরে আমি আমা’র বাবার বাসায় অবস্থান করছি। যদিও পরদিন সাবরিনার চেম্বারে গিয়ে দেখা যায়, স্বামী আরিফের নামের সাথেই যু’ক্ত করেই তার নাম রয়েছে।

সাবিরনার এমন অনেক কর্মকা’ণ্ডের বিষয়ে বিব্রত জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের প্রশাসন। তিন দিনের মধ্যে এসব বিষয়ে লিখিত ব্যাখ্যা দেয়ার নির্দেশও দেয়া হয়েছে।

কোনো অ’নৈতিক কর্মকা’ণ্ডের দায় হাসপাতাল কর্তৃপক্ষ নেবে না বলেও জানিয়েছেন হৃদরোগ ইনস্টিটিউটের ভা’রপ্রাপ্ত পরিচালক।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 5
    Shares