প্রচ্ছদ জানা অজানা

বাড়িতে বসে সহজে বানিয়ে ফেলুন রেস্তোরাঁর স্বাদে ভরা কড়াই চিকেন

18
বাড়িতে বসে সহজে বানিয়ে ফেলুন রেস্তোরাঁর স্বাদে ভরা কড়াই চিকেন
পড়া যাবে: < 1 minute

লাইফস্টাইল ডেস্ক: যারা আমিষ খাদ্য পছন্দ করেন, তাদের পছন্দের তালিকায় সবার ওপরে থাকে চিকেন। তবে চিকেনের নাম মুখে আসতেই বেশ কিছু পদের নামও মনে পড়ে যায়।

যেকোনও রেস্টুরেন্ট বা হোটেলে খেতে গেলে আমাদের সবার আগে এই খাবারগুলোর কথাই মনে আসে, যেমন ধরুন বাটার চিকেন (Butter Chicken), চিকেন-দো-পেয়াজ (Chicken-Do onion), কোকোনাট চিকেন কারি Coconut Chicken Curry) ইত্যাদি।

তবে করোনাভাইরাসের দাপটে গত কয়েক মাস ধরে চলছে লকডাউন। যার জন্য বন্ধ রয়েছে সমস্ত হোটেল রেস্টুরেন্ট। তাই এই রকম অবস্থায় ঘরে বসে অতি সহজে বানিয়ে ফেলুন রেস্তোরাঁর স্বাদে ভরা কড়াই চিকেন।

আরও পড়ুন:  রোগপ্রতিরোধ ক্ষমতা বাড়ায় হলুদ, জিরা, গোলমরিচ!

কড়াই চিকেন খুবই জনপ্রিয় একটা খাবার, রেস্তোরাঁর সঙ্গে সঙ্গে যেকোনও অনুষ্ঠানেও সকলের মনজয় করতে পারে কড়াই চিকেন। খাবারটার নাম শুনে নিশ্চয়ই বুঝতে পারছেন এই চিকেন রান্না করতে কড়াই-এর প্রয়োজন।

কীভাবে বানাবেন কড়াই চিকেন?

এখানে যে কড়াই চিকেন-এর রেসিপি দেওয়া হল, তাতে করে অতি সহজেই বাড়িতেই বানিয়ে ফেলতে পারবেন কড়াই চিকেন। অতি সহজ এই রেসিপি-তে, ম্যারিনেট করা চিকেনের টুকরোগুলো বিভিন্ন মশলা মাখিয়ে একটা কড়াইতে রাখা হয়।

দেখে নিন এর জন্য কী কী মশলা লাগবে…

পেয়াজ পাউডারটমেটোহলুদগরম মশলাকসুরি মেথি

প্রায় দশ মিনিট ধরে খুব ভালো করে রান্না করার পর ওপরে ক্রিম ছড়িয়ে গার্নিশ করে নিন।

আরও পড়ুন:  ত্বকের যত্নে টমেটোর ব্যবহার

আপনার পছন্দানুসারে গরম ভাত বা রুটির সঙ্গে খান কড়াই চিকেন।জমে যাবে আপনার ডিনার পার্টি। এই লকডাউনের সময় বাড়িতে বানান ও মন জয় করুন আপনার পরিবারের লোকদের। তথ্যসূত্র: এনডিটিভি বাংলা।

বাংলা ম্যাগাজিন ডেস্ক

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।