প্রচ্ছদ বাংলাদেশ জেলা

কুমিল্লার ইস্টার্ণ প্লাজার ব্যবসায়ীদের ৬৫ লাখ টাকা ও ৩ মাসের ভাড়ার অর্ধেক মওকুফ

15
news-image
পড়া যাবে: 2 মিনিটে























বাংলা ম্যাগাজিন ডেস্ক : জুলাই ১৩, ২০২০

স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লার প্রথম অভিজাত বিপনী বিতান ইস্টার্ণ ইয়াকুব প্লাজার ব্যবসায়ীদের ৬৫ লাখ টাকার বিদ্যুত বিল, কমন চার্জ, কমন বিদ্যুত বিল মওকুফ করা হয়েছে। তাছাড়া তিন মাসের দোকান ভাড়ার অর্ধেক মওকুফ করারও ঘোষণা দিয়েছে দোকান মালিক সমবায় সমিতির সভাপতি-সাধারণ সম্পাদক।
মার্কেটের মালিক সমিতি অফিসে অনুষ্ঠিত জরুরী সভায় ওই সিদ্ধান্ত গৃহীত হয়। তাছাড়া, মার্কেটের দোকান মালিকদের আবেদনের প্রেক্ষিতে প্রতি দোকানের বিপরীতে ১০ হাজার টাকা প্রদান করারও ঘোষণা দেয়া হয়।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, মার্কেটের ব্যবসায়ীদের করোনার ক্ষতি কাটিয়ে উঠতে এবং তাদের জীবন যাপন সহজ ও অধিকতর সুবিধা প্রদানের লক্ষে এপ্রিল এবং মে মাসের বিদ্যুত বিল, কমন বিদ্যুত চার্জ, সার্ভিস চার্জ সম্পূর্ণ মওকুফ করা হয়েছে। মওকুফ করা টাকা মালিক সমিতির ফান্ড থেকে বহন করা হবে। তাছাড়া, এপ্রিল, মে এবং জুন পর্যন্ত তিন মাসের দোকানের ভাড়া এবং কর্মচারীদের বেতন অর্ধেক করে দেয়ার জন্য বলা হয়েছে। জুলাই মাসের কর্মচারীদের বেতন সম্পূর্ণ পরিশোধ করলেও কোন বোনাস না দেয়ার কথা বলা হয়েছে। অপরদিকে, এপ্রিল ও মে এই দুই মাসের মালিক সমিতির মাসিক সঞ্চয়ের ১০০০ টাকাও নেওয়া হবেনা বলে সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

আরও পড়ুন:  কুমিল্লায় স্বাস্থ্যবিধি অমান্য করায় ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

দোকান মালিক সমবায় সমিতির সাধারণ সম্পাদক আলহাজ্ব মঞ্জুরুল আলম ভূইয়া বলেন, মহামারী করোনার কারণে ব্যবসায়ীরা চরম ক্ষতিগ্রস্ত। ক্ষতি কাটিয়ে উঠার জন্য মার্কেটের ব্যবসায়ীদের দুই মাসের বিদ্যুত বিল, কমন চার্জ, কমন বিদ্যুত চার্জ মওকুফ করে মালিক সমিতির ফান্ড থেকে দেয়া হয়েছে। ব্যবসায়ীদের কথা চিন্তা করে, তিন মাসের দোকান ভাড়ার অর্ধেক মাফ করে দেয়া হয়েছে। কর্মচারীদের তিন মাসের বেতনও অর্ধেক করে দেয়ার নির্দেশনা দেয়া হয়েছে। তাছাড়া, মালকি সমিতির সঞ্চয়ের দুই মাসের এক হাজার টাকাও নেওয়া হবেনা। দোকান মালিকদের আবেদনের প্রেক্ষিতে প্রত্যেক দোকান মালিককে ১০ হাজার টাকা করে দেওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
দোকান মালিক সমবায় সমিতির সভাপতি আলহজ্ব নুরে আলম ভূইয়া বলেন, ব্যবসায়ীদের টিকিয়ে রাখতে হবে। করোনার কারণে তারা অনেক ক্ষতিগ্রস্ত হয়ে গেছে। তাদের ক্ষতি কাটিয়ে উঠতে দোকান মালিক সমবায় সমিতির পক্ষ থেকে প্রনোদনা মূলক সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আরও পড়ুন:  আপন চাচা কর্তৃক ভাতিজিকে দি’নের পর দিন ধ’র্ষণ
































বাংলা ম্যাগাজিন ডেস্ক












বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 6
    Shares