প্রচ্ছদ জীবন-যাপন

মধ্যবিত্তের মুখে হাসি ফুটিয়ে কমল সোনার দাম, জানুন আজকের বাজারে সোনার দাম

33
মধ্যবিত্তের মুখে হাসি ফুটিয়ে কমল সোনার দাম, জানুন আজকের বাজারে সোনার দাম
পড়া যাবে: < 1 minute

যতই দিন যাচ্ছে সোনার দাম ক্রমশ ঊর্ধ্বমুখী। আকাশছোঁয়া সোনার দাম এর জন্য মধ্যবিত্তদের সোনার দোকানে যেতেই একপ্রকার ভীতি ধরে গেছে। তাই তারা ইচ্ছে থাকলেও সোনার জিনিস কিনে নিজেদের ইচ্ছেপূরণ করতে ব্যর্থ।

সোনার দাম দিন দিন বাড়ার কারণ হল, ভা’রতে প্রয়োজনীয় সোনা দেশ থেকে জোগান দিতে না পারায় বেশিরভাগ সোনা বিদেশ থেকে আম’দানি করতে হয়।

যার ফলে বিশ্ব বাজারে দামের পরিবর্তনের সাথে বদলে যায় ঘরোয়া বাজারে সোনার দাম। এছাড়া সোনার দাম বৃদ্ধির আর একটি কারণ কেন্দ্রীয় সরকারের অ’তিরিক্ত আম’দানি শুল্ক।

আরও পড়ুন:  মে'য়েরা বিয়ের আগে মি’লনের জন্য রাজি হয়ে যায় ১০টি কারণে

এই মাসের শুরুতেই সোনার দাম কিছুটা নিম্নমুখী। সোনার দাম নিম্নমুখী হওয়ায় একধারে গ্রাহকরা যেমন খুশি অন্যদিকে বিনিয়োগকারীরা পড়েছেন দুশ্চিন্তায়।

একনজরে দেখে নিন, বর্তমানে সোনার দাম:-

জানা গেছে, গোল ফিচার্স ৩৬ শতাংশ কমে যাওয়ায় ১৭৪ টাকা দাম কমে গিয়েছে ১০ গ্রাম সোনার দাম। দাম কমে বর্তমানে সোনার দাম দাঁড়িয়েছে ৪৭,৮৭২ টাকা। সোনার দাম কমা’র পাশাপাশি দাম কমেছে রুপোর দামেরও। প্রতি কেজিতে রুপোর দাম কমেছে ১৭২ টাকা। যার ফলে বর্তমানে রুপোর দাম বাঁড়িয়েছে ৪৯,০০৫ টাকা।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 5
    Shares