প্রচ্ছদ বাংলাদেশ জেলা

চৌদ্দগ্রামে ভোক্তা অধিকারের অভিযান, ৬ প্রতিষ্ঠানকে ৪৯ হাজার টাকা জরিমানা

12
news-image
পড়া যাবে: 2 মিনিটে























বাংলা ম্যাগাজিন ডেস্ক : জুলাই ১৩, ২০২০

স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লার চৌদ্দগ্রামে সোমবার (১৩ জুলাই) দুপুরে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশনা মোতাবেক কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আসাদুল ইসলামের নেতৃত্বে উপজেলার বাবুর্চি বাজার ও চৌদ্দগ্রাম বাজার এলাকায় তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়েছে।
এ সময় মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি, নির্ধারিত মূল্যের অতিরিক্ত মূল্যে স্যানিটাইজার বিক্রি, প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে সরবরাহ না করা, মিথ্যা বিজ্ঞাপন দিয়ে ভোক্তা সাধারণকে প্রতারিত করার মতো ভোক্তা অধিকার বিরোধী কর্মকান্ডের সাথে জড়িত থাকার অভিযোগে ৬টি প্রতিষ্ঠানকে অধিদপ্তরের প্রশাসনিক এখতিয়ারে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর বিভিন্ন ধারায় ৪৯ হাজার টাকা জরিমানা করা হয়।

জরিমানাকৃত প্রতিষ্ঠানের মধ্যে ভোজন বিলাস ব্রেড এন্ড বেকারিকে ১০ হাজার টাকা, মায়ের দোয়া ফ্যামিলি সপকে ৫ হাজার টাকা, ওয়াসিম ষ্টোরকে ৩ হাজার টাকা, নিউ মেসিং কসমেটিকসকে ৭ হাজার টাকা, আমানত কসমেটিকসকে ৪ হাজার টাকা এবং নিউ ভাই ভাই ষ্টোরকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।
তদারকিমূলক এ অভিযানে উক্ত এলাকার ফল ব্যবসায়ী, সবজি বিক্রেতা, মসলার দোকানী ও ফার্মেসীর মালিকদের নির্ধারিত মূল্যে নিত্যপণ্য, ঔষধ ও অন্যান্য মেডিকেল ইকুইপমেন্ট বিক্রির প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়। কারসাজি করে নিত্যপণ্য ও ঔষধ সামগ্রীর দাম বৃদ্ধি না করতে, পাইকারি ক্রয়ের ভাউচার সংরক্ষণ ও শারীরিক দূরত্ব বজায় রেখে পণ্য ক্রয়-বিক্রয়ের অনুরোধ করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন পৌর স্যানিটারি ইন্সপেক্টর মো. ইমাম হোসেন সজীব, সংশ্লিষ্ট বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ। চৌদ্দগ্রাম থানা পুলিশ ও জেলা পুলিশের একটি টিম এ কাজে সার্বিক সহযোগিতা করেন। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান কুমিল্লা ভোক্তা অধিকার সংরক্ষণ সহকারী পরিচালক মো. আসাদুল ইসলাম।

আরও পড়ুন:  কুমিল্লার লাকসামে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২০০
































বাংলা ম্যাগাজিন ডেস্কপাকিস্তানে বিশ্বখ্যাত আলেমের গাড়িবহরে হামলা, ২ নিরাপত্তারক্ষী নিহতছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয়, ভারপ্রাপ্ত সেক্রেটারি লেখক ভট্টাচার্যকুমিল্লায় ভোক্তা অধিদপ্তরের অভিযান, ৭ প্রতিষ্ঠানকে ১৪০০০টাকা জরিমানাকুমিল্লা হতে অপহৃত কিশোরীকে চট্টগ্রাম হতে উদ্ধার, ৪ অপহরণকারি গ্রেফতারচান্দিনায় জেএসসিতে নকল সরবরাহের দায়ে যুবকের কারাদন্ড,২ শিক্ষার্থী বহিষ্কারচান্দিনায় রহমান ফুড এন্ড কনজুমার প্রোডাক্টস এর ফ্যাক্টরি সিলগালা, ২ পরিচালকের জেল১৬১ কোটি টাকা, ১ কিলোমিটার সড়ক নির্মাণে ব্যয় !২ ইঞ্জিনিয়ারকেই দেড় হাজার কোটি টাকা ঘুষ দিয়েছিলেন জি কে শামীম৬ ফেব্রুয়ারি ঐক্যফ্রন্টের জাতীয় সংলাপ, থাকবে না জামায়াতে ইসলামীনাঙ্গলকোটে আসামী ধরতে গিয়ে পুলিশের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৫প্রতিষ্ঠাবার্ষিকীর প্রস্তুতিকালে চৌদ্দগ্রামে বিএনপির ১৪ নেতাকর্মী আটকদাউদকান্দিতে ১৪৪ ধারা জারি, স্বেচ্ছাসেবকলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালনে দু’গ্রুপের উত্তেজনা












আরও পড়ুন:  কুমিল্লার সদর দক্ষিণ মডেল থানার ৪ জনসহ আরও ১১ জনের করোনা শনাক্ত

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।