প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি

ইন্টারন্যাশনাল প্রেস ফ্রিডম অ্যাওয়ার্ড ২০২০ পেলেন আলোকচিত্রী শহিদুল আলম

25
ইন্টারন্যাশনাল প্রেস ফ্রিডম অ্যাওয়ার্ড ২০২০ পেলেন আলোকচিত্রী শহিদুল আলম
পড়া যাবে: < 1 minute

ইন্টারন্যাশনাল প্রেস ফ্রিডম অ্যাওয়ার্ড ২০২০ পেলেন আলোকচিত্রী শহিদুল আলম

সাহসী সাংবাদিকতার জন্য বাংলাদেশ, ইরান, নাইজেরিয়া ও রাশিয়ার চার সাংবাদিককে ইন্টারন্যাশনাল প্রেস ফ্রিডম অ্যাওয়ার্ড ২০২০ এ ভূষিত করা হয়েছে। বাংলাদেশ থেকে এই পুরস্কার পেয়েছেন আলোকচিত্রী শহিদুল আলম।

আজ সোমবার যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে দ্য কমিটি টু প্রটেক্ট জার্নালিস্ট (সিপিজে) এই চার জনের নাম ঘোষণা করে।

সিপিজে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, তাদের প্রতিবেদনের জন্য এই চার জনই গ্রেপ্তার হয়েছেন কিংবা ফৌজদারি মামলা হয়েছে তাদের বিরুদ্ধে।

শহিদুল আলম ছাড়া পুরস্কারপ্রাপ্তরা হলেন- ইরানের মোহাম্মদ মোসায়েদ, নাইজেরিয়ার দাপো ওলোরুনিওমি এবং রাশিয়ার স্‌ভেৎলানা প্রোকোপেভা।

আরও পড়ুন:  বিএনপির তর্জন-গর্জনই শোনা যায় কিন্তু বর্ষণ দেখা যায় না: কাদের

পুরস্কারের জন্য নাম ঘোষণার পর শহিদুল আলম দ্য ডেইলি স্টারকে জানান, সিপিজের এই পুরস্কার শুধু আমার নয়, যারাই অন্যায়ের প্রতিবাদ করেছেন এই পুরস্কার তাদের সবার।

তিনি বলেন, ‘সিপিজে পৃথিবীর বিভিন্ন দেশে যারা অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করে তাদের পুরস্কৃত করে, এটি অত্যন্ত আনন্দের। কিন্তু যুক্তরাষ্ট্র জুলিয়ান আসাঞ্জকে যখন নিপীড়ন করে আর সিপিজে তার প্রতিবাদ করে না, তখন সেটি মনে কষ্ট দেয়, খারাপ লাগে।’

বাংলা ম্যাগাজিন ডেস্ক

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares