প্রচ্ছদ অর্থ ও বাণিজ্য

কোরবানীর হাটে গরু উঠলেও নেই কোন ক্রেতা

26
কোরবানীর হাটে গরু উঠলেও নেই কোন ক্রেতা
পড়া যাবে: < 1 minute

অর্থ-বাণিজ্য

জুলাই ১৪, ২০২০July 14, 202010

Share0

নিজস্ব প্রতিবেদক : এ বছর আসন্ন পবিত্র ঈদুল আজহাকে কেন্দ্র করে দেশের বিভিন্ন হাটে পশু উঠতে শুরু করেছে। এই হাটগুলোতে দেখা মিলছে প্রচুর গরু, মহিষ, ছাগল ও ভেড়ার। তবে হাটগুলোতে পশুর সমাগম হলেও ক্রেতা পাওয়া যাচ্ছে না। এ সময়টাতে ঢাকা, চট্টগ্রাম, নারায়ণগঞ্জ থেকে বিভিন্ন হাটে বড় বড় বেপারীরা গিয়ে ১০, ১৫ এমনকি ২০ ট্রাক পর্যন্ত পশু কিনে আনেন। কিন্তু গত কয়েকদিনে কোনো হাটেই এ ধরনের কোনো ক্রেতার খোঁজ মেলেনি। তাছাড়া স্থানীয় ক্রেতাদেরও দেখা মিলছে না বলে জানাচ্ছেন বেপারীরা।

দিনাজপুরের সবচেয়ে বড় পশুর হাট কাহারোল হাটে প্রচুর গরু উঠতে দেখা গেছে। বেপারীরা জানান, এই হাটে শুধু বলদ গরুই উঠে। হাটটি এতদিন অন্য স্থানে জমলেও এবার কাহারোল মহিলা কলেজ মাঠে বসেছে।

আরও পড়ুন:  সব ধরনের সবজি বিক্রি হচ্ছে চড়া দামে

এই হাটে নোয়াখালী থেকে একজন বেপারী গেছেন গরু কিনতে। তিনি মোট ১৮টি বলদ গরু কিনেছেন যেগুলোর দাম ৭০ হাজার থেকে শুরু করে এক লাখ টাকা পর্যন্ত। তিনি বলেন, এই হাটে ভালো বলদ গরু পাওয়া যায় বলে শুনে এসেছি। যে কয়টা পছন্দ হয়েছে তা কিনেছি।

হাটে গরু বিক্রি করতে নিয়ে আসা এক বেপারী বলেন, হাটে কোনো বড় ক্রেতা নেই। অথচ শত শত বেপারী হাটে এসেছেন গরু নিয়ে। তারা গরু বিক্রি করতে না পেরে খুব হতাশ। এই হাটে ৫০ হাজার টাকা থেকে শুরু করে দুই লাখ টাকা দামের বলদ গরু উঠেছে।

আরও পড়ুন:  রাজস্ব আদায়ে ঋণাত্মক প্রবৃদ্ধি, ঘাটতি ৮৫ হাজার কোটি টাকা

এ সময় দিনাজপুরের বিরল থেকে আটটি গরু নিয়ে হাটে আসা জমির আলী বলেন, ১০টায় হাটে এসেছি, এখন সন্ধ্যা হয়ে এসেছে, এর মধ্যে একটা পার্টিও এলো না অন্তত দাম জিজ্ঞেস করার জন্য।

অর্থ-বাণিজ্যকোরবানীর হাটে গরু উঠলেও নেই কোন ক্রেতাShare0  প্রিন্ট করুন

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 7
    Shares