প্রচ্ছদ বাংলাদেশ বিভাগ

চট্টগ্রাম বিভাগে করোনায় মারা গেছেন মোট ৬২৬ জন

19
চট্টগ্রাম বিভাগে করোনায় মারা গেছেন মোট ৬২৬ জন
পড়া যাবে: < 1 minute

নিজস্ব প্রতিবেদক: দেশে গত ২৪ ঘন্টায় নতুন করে ৩ হাজার ১৬৩ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত করা হয়েছে।  ১৩ হাজার ৪৫৩টি নমুনা পরীক্ষা করে এই সংখ্যা পাওয়া যায়। একই সময়ে প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৩৩ জন।

এনিয়ে বাংলাদেশে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১ লাখ ৯০ হাজার ৫৭ জন। আর ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রাণহানি হলো মোট ২ হাজার ৪২৪ জনের।

মারা যাওয়া ৩৩ জনের মধ্যে ২৩ জন পুরুষ আর ১০ জন নারী। যারা মারা গেছেন, তাদের মধ্যে ঢাকা বিভাগের ১৩ জন,  চট্টগ্রাম বিভাগের ৩ জন, খুলনা বিভাগের ৫ জন,  রাজশাহী বিভাগের ৪ জন, সিলেট বিভাগের ৫ জন, রংপুর বিভােগের ২ জন এবং বরিশাল বিভাগে ১ জন। ৩৩ জনের মধ্যে হাসপাতালে মারা গেছেন ২৯ জন এবং বাড়িতে মারা গেছেন ৪ জন।

আরও পড়ুন:  কক্সবাজার সৈকতে ভেসে আসছে হীরা-স্বর্ণের গহনা!

মঙ্গলবার দুপুরে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

তিনি বলেন, করোনায় যারা মারা গেছেন তাদের মধ্যে ঢাকা বিভাগের ১ হাজার ২০৮ জন, চট্টগ্রাম বিভাগের ৬২৬ জন, রাজশাহী বিভাগের ১২৫ জন, খুলনা বিভাগের ১৩৩ জন, সিলেটের ১১০ জন, বরিশাল বিভাগের ৮৯ জন, রংপুর বিভাগের ৭৭ জন এবং ময়মনসিংহ বিভাগের ৫৬ জন। মৃতদের মধ্যে পুরুষ ১ হাজার ৯১৩ জন (৭৮.৯২ শতাংশ) এবং নারী ৫১১ জন (২১.০৮ শতাংশ)।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘন্টায় নতুন করে সুস্থ হয়েছেন ৪ হাজার ৯১০ জন করোনা রোগী। এ নিয়ে মোট ১ লাখ ৩ হাজার ২২৭জন করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। সুস্থতার হার ৫৪.৩১ শতাংশ।

আরও পড়ুন:  প্রধানমন্ত্রীর উপদেষ্টা সেজে পুলিশের সঙ্গে জালিয়াতি সাহেদের

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় এবং ১৮ মার্চ এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। এরপর থেকে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা লাফিয়ে বাড়ছে।

বাংলা ম্যাগাজিন ডেস্ক

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 5
    Shares