প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি

বিএনপির নেতা শাহজাহান সিরাজ আর নেই

25
বিএনপির নেতা শাহজাহান সিরাজ আর নেই
পড়া যাবে: < 1 minute

সাবেক বন ও পরিবেশমন্ত্রী ও বিএনপির নেতা শাহজাহান সিরাজ (৭৭) আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি দীর্ঘদিন ধরে ক্যানসারে ভুগছিলেন।

আজ মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় রাজধানীর এভার কেয়ার হাসপাতালে (সাবেক অ্যাপোলো) শেষ নিশ্বাস ত্যাগ করেন মুক্তিযুদ্ধের এই অন্যতম সংগঠক।

বিএনপির চেয়ারপারসনের গণমাধ্যম শাখার কর্মকর্তা শায়রুল কবির খান বিষয়টি নিশ্চিত করেছেন।

শাহজাহান সিরাজ স্ত্রী রাবেয়া সিরাজ, মেয়ে সারোয়াত সিরাজ ও ছেলে রাজীব সিরাজকে রেখে গেছেন। সবশেষে তিনি বিএনপির ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

আরও পড়ুন:  ঈদের আগে-পরে ১৪ দিন সড়কে নির্মাণকাজ বন্ধ রাখার নির্দেশ

শাহজাহান সিরাজের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপির মহাসচবি মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি তাঁর আত্মার মাগফিরাত কামনা করে শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

শায়রুল কবির খান বলেন, ‘আগামীকাল বুধবার রাজধানীর বনানী কবরস্থানে সাবেক এই মন্ত্রীকে দাফন করা হবে। তবে সময়টি এখনো নির্দিষ্ট করা হয়নি। অল্প পরেই সেটি জানিয়ে দেওয়া হবে।’

শাহজাহান সিরাজ বাংলাদেশের মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক। স্বাধীনতা যুদ্ধের সময় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন তিনি। পরে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) প্রতিষ্ঠা করেন। তিনি ১৯৭১ সালের ৩ মার্চ স্বাধীনতার ইশতেহার পাঠ করেন।

আরও পড়ুন:  জিয়ার আমলে কেন্দ্রীয় কারাগারে প্রতিরাতে ৮-১০টা করে ফাঁসি হতো

শাহজাহান সিরাজ জাতীয় নির্বাচনে তিনবার জাসদের মনোনয়নে সংসদ সদস্য এবং একবার বিএনপির মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন।

বাংলা ম্যাগাজিন

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 21
    Shares