প্রচ্ছদ অর্থ ও বাণিজ্য

১০০০ মেট্রিক টন সুগন্ধি চাল রফতানির অনুমতি দিল বাণিজ্য মন্ত্রণালয়

17
১০০০ মেট্রিক টন সুগন্ধি চাল রফতানির অনুমতি দিল বাণিজ্য মন্ত্রণালয়
পড়া যাবে: < 1 minute

অর্থ-বাণিজ্য

জুলাই ১৪, ২০২০July 14, 202014

Share0

নিজস্ব প্রতিবেদক : এক হাজার মেট্রিক টন সুগন্ধি চাল রফতানির অনুমতি দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। চাল রফতানিকারক প্রতিষ্ঠান এফসি ট্রেডিং কর্পোরেশন এর আবেদনের প্রেক্ষিতে এ অনুমতি দেয়া হয়েছে বলে বাণিজ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

সম্প্রতি এফসি ট্রেডিং কর্পোরেশনের মাধ্যমে এ চাল রফতানির অনুমোদন দিয়ে আমদানি ও রফতানি প্রধান নিয়ন্ত্রকের দফতরে চিঠি দিয়েছে বণিজ্য মন্ত্রণালয়। এ বিষয়ে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আমদানি ও রফতানি প্রধান নিয়ন্ত্রকের দফতরকে বলা হয়েছে।

এ চাল রফতানির ক্ষেত্রে বেশকিছু শর্ত জুড়ে দেয়া হয়েছে। শর্তগুলো হচ্ছে- রফতানির নীতি ২০১৮-২০২১ অনুসরণ করতে হবে। রফতানিযোগ্য সুগন্ধি চাল ট্রান্সপারেন্ট প্যাকেটে প্যাকেটজাত করতে হবে। শুল্ক কর্তৃপক্ষ দ্বারা রফতানিকৃত পণ্যের কায়িক পরীক্ষা করাতে হবে।

আরও পড়ুন:  ভারত থেকে আসছে ১০ রেল ইঞ্জিন

এছাড়া রফতানিকৃত সুগন্ধি চাল জাহাজীকরণ শেষে রফতানি সংক্রান্ত সংশ্লিষ্ট সকল কাগজ বাণিজ্য মন্ত্রণালয়ে দাখিল করতে হবে। পাশাপাশি এই অনুমতির মেয়াদ ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত কার্যকর থাকবে বলেও উল্লেখ করা হয়েছে।

অর্থ-বাণিজ্যএক হাজার মেট্রিক টন সুগন্ধি চাল রফতানির অনুমতিShare0  প্রিন্ট করুন

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 8
    Shares