প্রচ্ছদ আইন-আদালত

মুক্তিযোদ্ধা ফারুক হত্যা : হাইকোর্টে জামিন পাননি মোহাম্মদ আলী

16
মুক্তিযোদ্ধা ফারুক হত্যা : হাইকোর্টে জামিন পাননি মোহাম্মদ আলী
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক  :     টাঙ্গাইলের আওয়ামী লীগ নেতা ও বীর মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলার আসামি মোহাম্মদ আলীর জামিন আবেদন মঞ্জুর করেননি হাইকোর্ট। তবে তার জামিন আবেদন নিয়ে হাইকোর্টের নিয়মিত বেঞ্চে যাওয়ার আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৪ জুলাই) হাইকোর্টের বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিমের ভার্চুয়াল বেঞ্চ এই আদেশ দেন। আদালতে আজ আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার আব্দুল মুনতাকিম। সঙ্গে ছিলেন আইনজীবী মো. ইসা। রাষ্ট্রপক্ষে ছিলেন ড. মো. বশির উল্লাহ।

এর আগে মামলার তদন্ত চলাকালে মোহাম্মদ আলীকে ২০১৪ সালের ২৪ আগস্ট গ্রেফতার করা হয়।

আরও পড়ুন:  অ্যাটর্নি জেনারেলের মৃত্যু : আজ বসছে না সুপ্রিম কোর্ট

আওয়ামী লীগের টাঙ্গাইল জেলা কমিটির সদস্য ফারুক আহমেদকে ২০১৩ সালের ১৮ জানুয়ারি গুলি চালিয়ে হত্যা করা হয়। এ মামলায় ২০১৭ সালের ৩ ফেব্রুয়ারি তৎকালীন সংসদ সদস্য আমানুর রহমান খান রানা ও তার তিন ভাইসহ ১৪ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার দায়িত্বরত সংশ্লিষ্ট পুলিশ অফিসার। এরপর একই বছরের ৬ সেপ্টেম্বর দণ্ডবিধির ৩০২/ ১২০/৩৪ ধারায় সংসদ সদস্য রানা ও তার তিন ভাইসহ ১৪ জনের বিরুদ্ধে অভিযোগ (চার্জ) গঠনের মাধ্যমে বিচার শুরু করেন আদালত। বর্তমানে মামলাটি সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 13
    Shares