প্রচ্ছদ এক্সক্লুসিভ

২৪ ঘন্টা ধরে জ্বলছে বিমানবাহী যু’দ্ধজাহাজ দেখুন ভিডিওসহ!

28
২৪ ঘন্টা ধরে জ্বলছে বিমানবাহী যু’দ্ধজাহাজ দেখুন ভিডিওসহ!
পড়া যাবে: < 1 minute

আমেরিকার বিমানবাহী রণতরী ইউএসএস বনোহোম রিচার্ডে এখনো আ’গুন জ্ব’লছে। ফায়ার সার্ভিসের কয়েকশ কর্মী আগুন নেভানোর চেষ্টা করছেন। রোববার সান ডিয়াগো শিপইোর্ডে মার্কিন বাহিনীর দ্বিতীয় বৃহত্তম বিমানবাহী রণতরীতে ইউএসএস বনোহোম রিচার্ডে বি’স্ফো’রণের পর আ’গুন ধরে যায়।

প্রাথমিকভাবে ১৮ জনের আ’হ’ত হওয়ার কথা বলা হলেও এ পর্যন্ত আ’হ’তের সংখ্যা বেড়ে ৬৩ জনে পৌঁছেছে। আহতদের মধ্যে বেশ কয়েকজন সদস্য রয়েছেন। সান ডিয়াগো শিপইয়ার্ডে ছোটখাটো রক্ষণাবেক্ষণ কাজের জন্য রাখা একটি ছোট জাহাজে বি’স্ফো’রণ ঘটে।

সেখান থেকে আ’গুন ছড়িয়ে পড়ে ইউএসএস বনোহোম রিচার্ডে। আ’গুন দ্রুতগতিতে জাহাজের টাওয়ারসহ বিভিন্ন এলাকায় ছড়িয়ে পড়ে। গতকাল সকালে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন রিয়ার এডমিরাল ফিলিপ সোবেক। মার্কিন নৌবাহিনীর কর্মকর্তারা জানিয়েছেন, আ’গুন নেভানোর জন্য হেলিকপ্টার থেকেও পানি ছিটানো হয়।

আরও পড়ুন:  এবার, ১০ টাকায় একাউন্ট খুললে মিলবে সরকারি নগদ অর্থ!

ইউএসএস বোনোহোম রিচার্ডে নৌবাহিনীর এক হাজার সদস্য থাকার কথা কিন্তু মেরামতের জন্য শিপইয়ার্ডে অবস্থান করায় জাহাজটিতে মাত্র ১৬০ জন ক্রু ছিলেন। মার্কিন নৌবাহিনীর কর্মকর্তারা জানিয়েছেন, জাহাজে আ’গুন লাগার পর গুরুত্বপূর্ণ অ’স্ত্র ও গো’লাবা’রুদ নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 11
    Shares