প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

প্রচণ্ড স্রোতে ফেরি চলাচলে অচলাবস্থা, আ’ট’কা পড়েছে ৫০০ যানবাহন

15
প্রচণ্ড স্রোতে ফেরি চলাচলে অচলাবস্থা, আ'ট'কা পড়েছে ৫০০ যানবাহন
পড়া যাবে: < 1 minute

দক্ষিণ-পশ্চিমাঞ্চলের অন্যতম প্রবেশ দ্বার বলে পরিচিত শিমুলিয়া-কাঠালবাড়ী নৌ-রুটে প্রচন্ড স্রোত ও নাব্যতা সংকটে ফেরি চলাচলে অচলাবস্থা তৈরি হয়েছে। উভ’য় পারে আ’ট’কা পড়েছে প্রায় পাঁচ শতাধিক যানবাহন। এসবের মধ্যে পন্যবাহী ট্রাক, কাভাটভ্যান ও ছোট যানবাহনের সংখ্যাই বেশি।

মঙ্গলবার (১৪ জুলাই) বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের ম্যানেজার সাফায়েত হোসেন জানান, গেলো কয়েক দিন ধরেই পদ্মায় উজান থেকে পাহাড়ী ঢল আসায় নদীতে প্রচন্ড স্রোতের সৃষ্ঠি হয়েছে।

যার ফলে রাতের বেলায় ফেরী চলাচল করা খুবি কঠিন। তবে রাতের বেলায় হাতেগোনা কয়েকটি ফেরী দিয়ে কোন রকমের এ নৌ-রুটটি চালু রেখেছি। তাছাড়া ফেরী পারাপারে আগের তুলনায় দুই থেকে তিনগুন সময় বেশি লাগছে।

বর্তমানে ২টি রোরো, ৪টি ড্রাম, ৪টি কেটাইপ ও ২টি ছোটসহ মোট ১২টি ফেরী চলাচল করছে এ নৌ-রুটে। অ’পর দিকে যাত্রী পারাপারের জন্য এ নৌ-রুটে ৮৭টি লঞ্চ ও প্রায় ৩ শতাধীক সি-বোট চলাচল করলেও এ নৌ-রুটের লঞ্চগুলোতে করো’নাকালীন সময়ও অ’তিরিক্ত যাত্রী বহন করতে দেখা গেছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।