প্রচ্ছদ বিজ্ঞান ও প্রযুক্তি

ব্যবসায়িক কাঠামোয় পরিবর্তনের কথা ভাবছে টিকটক

19
ব্যবসায়িক কাঠামোয় পরিবর্তনের কথা ভাবছে টিকটক
পড়া যাবে: < 1 minute

চীনে তথ্য পাচারের আশঙ্কা নিয়ে যুক্তরাষ্ট্রের নীতিনির্ধারকদের শোরগোলের মুখে ব্যবসা পরিচালনার কাঠামোতে পরিবর্তনের কথা ভাবছে টিকটক।।

টিকটকের সদর দফতর চীন থেকে সরিয়ে নেওয়া বা এর জন্য আলাদা পরিচালনা পরিষদ গঠনের কথা বিবেচনা করছে অ্যাপটির নির্মাতা প্রতিষ্ঠান বাইটড্যান্স। সূত্রের বরাত দিয়ে এ খবর প্রকাশ করেছে ওয়াল স্ট্রটি জার্নাল।

সম্প্রতি চীন তাদের নতুন একটি নিরাপত্তা আইন পাশ করে। সেই প্রেক্ষিতে টিকটকে চীনের সরকার আরো বেশি হস্তক্ষেপের সুযোগ তৈরি হয়েছে বলে মনে করেন যুক্তরাষ্ট্রের রাজনীতিবিদেরা। প্রেসিডেন্ট ট্রাম্প যুক্তরাষ্ট্রে টিকটক নিষিদ্ধের কথা ভাবছেন বলে জানান পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও।

আরও পড়ুন:  ঘরে বসেই কিনুন শেরপুর এর বিখ্যাত মন্ডা

এই পরিস্থিতিতে টিকটকের পক্ষ থেকে পাঠানো এক বিবৃতিতে বলা হয়েছে, আমরা আমাদের অ্যাপ ব্যবহারকারীর গোপনীয়তা ও নিরাপত্তা রক্ষার ব্যাপারে বদ্ধপরিকর।

আমরা আমাদের অ্যাপ ব্যবহারকারী, প্রতিষ্ঠানের কর্মী, শিল্পী ও কন্টেন্ট নির্মাতা, সহযোগী ও নীতিনির্ধারকদের সবার জন্য ভালো এমন সিদ্ধান্তই নেব।

গত বছর যুক্তরাষ্ট্র বাইটড্যান্সের নিরাপত্তা ঝুঁকি নিয়ে একটা সমীক্ষা চালানো হয়।

মিসৌরি সিনেটর জোস হাউলিসহ অনেক আইনপ্রণেতা টিকটক বন্ধের আইন প্রস্তাব করেছেন।

বাংলা ম্যাগাজিন টেক

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares