বেরিয়ে আসছে সাহেদের গডফাদার

28
বেরিয়ে আসছে সাহেদের গডফাদার
পড়া যাবে: < 1 minute

স্বাস্থ্য মন্ত্রণালয় এবং স্বাস্থ্য অধিদপ্তরের ব্লেইম গেমে সাহেদের প্রকৃত গডফাদারের নাম বেরিয়ে আসছে। কারণ যখন রিজেন্ট হাসপাতা’লে অ’ভিযান পরিচালনা করা হয়, এরপর রিজেন্ট হাসাপাতা’লের মতো একটা অ’বৈধ হাসপাতা’লের সঙ্গে কী’ভাবে চুক্তি হলো এ নিয়ে সারাদেশে তোলপাড় শুরু হয়।

এর প্রেক্ষিতে স্বাস্থ্য অধিদপ্তর বলেছিল যে, স্বাস্থ্য মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে এই চুক্তি স্বাক্ষর হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয় এতে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছিল।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব আব্দুল মান্নান এ ব্যাপারে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের কাছে কারণ দর্শানোর নোটিশ দিয়েছিলেন। ৩ কর্ম দিবসের মধ্যে এর জবাব দিতে বলা হয়েছিল।

কোন উর্ধ্বতন কর্তৃপক্ষ নির্দেশ দিয়েছেন তা জানতে চাওয়া হয়েছিল ওই কারণ দর্শানোর নোটিশে। আজ সকালে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এর জবাব দেন। জবাবে তিনি সাবেক সচিব আসাদুল ইস’লামের মৌখিক নির্দেশের কথা উল্লেখ করেন।

জানা গেছে, চিঠিতে তিনি বলেছেন যে, স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক সচিব আসাদুল ইস’লাম এই নির্দেশনা দিয়েছিলেন এবং পরিচালক হাসপাতাল আমিনুল ইস’লাম এই নির্দেশনা বাস্তবায়ন করে রিজেন্টের সঙ্গে চুক্তির আনুষ্ঠানিকতা সম্পন্ন করেছিল।

তবে মন্ত্রণালয়ের পক্ষ থেকে এর প্রেক্ষিতে স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক সা’স্থ্য সেবা সচিব বর্তমান পরিকল্পনা সচিব আসাদুল ইস’লামের সঙ্গে যোগাযোগ করা হয়। তবে তিনি আনুষ্ঠানিকভাবে এ ব্যাপারে কোনো মন্তব্য করতে রাজি হননি।

একাধিক দায়িত্বশীল সূত্র বলছে, আসাদুল ইস’লামকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক এক কর্মক’র্তা রিজেন্ট হাসপাতাল কোভিড পরীক্ষা করতে চায় বলে উল্লেখ করেছিলেন। ওই সাবেক কর্মক’র্তা ৫ বছর প্রধানমন্ত্রী কার্যালয়ে বিভিন্ন দায়িত্বে ছিলেন। সেই কর্মক’র্তার কারণেই সাহেদের উত্থান হয়েছিল বলে একাধিক দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে। এখন এই কারণ দর্শানোর জবাবের প্রেক্ষিতে আস্তে আস্তে সাহেদের গডদাফার কে তা উন্মোচিত হচ্ছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 5
    Shares