প্রচ্ছদ অপরাধ

‘অভিযান চালানো হবে ‘অনৈতিক কর্মকাণ্ডে জড়িত অন্য প্রতিষ্ঠানেও’

20
‘অভিযান চালানো হবে ‘অনৈতিক কর্মকাণ্ডে জড়িত অন্য প্রতিষ্ঠানেও’
পড়া যাবে: 2 মিনিটে

রিজেন্ট হাসপাতালের মতো যে সব হাসপাতাল অনৈতিক কর্মকাণ্ড করবে তাদের বিরুদ্ধে অভিযান চালানো হবে বলে হু’শি’য়ারি দিয়েছেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

বুধবার বিকালে র‌্যাব সদর দফতরে সংবাদ সম্মেলনে তিনি এই হু’শি’য়ারি দেন। এর আগে সকালে রিজেন্ট হাসপাতালের মালিক মো. সাহেদকে গ্রেফতারের পর এ সংবাদ সম্মেলন করে র‌্যাব।

র‌্যাব ডিজি বলেন, আমরা যখনই সুনির্দিষ্ট অভিযোগ পাচ্ছি, তখনই হাসপাতালে অ’ভি’যানে যাচ্ছি। গত ১২ জুলাইও রাজধানীর একটি হাসপাতালে অভিযান হয়েছে। আমাদের অভিযান চলছে। যদি কেউ এমন অপকর্মের সঙ্গে জড়ায়, তাদের বিরুদ্ধে আমরা আইনানুগ ব্যবস্থা গ্রহণ করব।

তিনি বলেন, প্রতারণার অ’ভি’যোগে রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদ করিমসহ প্রতিষ্ঠানের ১৭ জনের বি’রু’দ্ধে র‌্যাব বাদী হয়ে যে মা’ম’লাটি করেছিল, সেটি বর্তমানে ডিএমপির গোয়েন্দা পুলিশ তদন্ত করছে। আমরা গ্রে’ফ’তার সাহেদ করিমকে সেখানেই হস্তান্তর করব।

আরও পড়ুন:  কুপ্রস্তাবে রাজি না হওয়ায় প্রবাসীর স্ত্রীকে কু’পিয়ে হ’ত্যার চেষ্টা

প্রসঙ্গত, সরকারের সঙ্গে চুক্তির শর্ত ভঙ্গ করে টাকার বিনিময়ে করো’না’ভা’ইরাস শনাক্তের নমুনা সংগ্রহ করা এবং ভুয়া সনদ দেয়ার অভিযোগ ৬ জুলাই র‌্যাব রিজেন্ট হাসপাতালে অ’ভি’যান চালায়।

অভি’যা’নে ভুয়া করোনা পরীক্ষার রিপোর্ট, ক’রো’না চিকিৎসার নামে রোগীদের কাছ থেকে অর্থ আদায়সহ নানা অনিয়ম উঠে আসে। পরে রোগীদের সরিয়ে রিজেন্টের উত্তরা ও মিরপুর শাখা সিলগালা করে দেয়া হয়।

পরদিন উত্তরা পশ্চিম থানায় র‌্যাব বাদী হয়ে মো. সাহেদকে প্রধান আসামি করে ১৭ জনের নাম উল্লেখ করে মা’ম’লা করে। সে মা’ম’লায় ৯ দিন প’লা’তক থাকার পর গ্রে’ফ’তার হলেন মো. সাহেদ।

ওই মামলায় সাহেদকে থানার মাধ্যমে সেই সময় প্রধান আ’সা’মিসহ ৯ জন আ’সা’মিকে প’লা’তক দেখিয়ে এজাহারে অন্তর্ভুক্ত করা হয়।
আ’সা’মিরা হলেন রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান মো. সাহেদ,

আরও পড়ুন:  মা’দক ব্যবসায়ীকে ১০ হাজার পিস ই’য়াবাসহ গ্রে’ফতার

ব্যবস্থাপনা পরিচালক মাসুদ পারভেজ, রিজেন্ট হাসপাতালের কর্মী তরিকুল ইসলাম, আবদুর রশিদ খান জুয়েল, মো. শিমুল পারভেজ, দীপায়ন বসু, আইটি কর্মকর্তা মাহবুব, সৈকত, পলাশ, প্রশাসনিক কর্মকর্তা আহসান হাবীব ১. হেলথ টেকনিশিয়ান আহসান হাবীব,

২. হেলথ টেকনোলজিস্ট হাতিম আলী, অভ্যর্থনাকারী কামরুল ইসলাম, রিজেন্ট গ্রুপের প্রকল্প প্রশাসক মো. রাকিবুল ইসলাম, রিজেন্ট গ্রুপের মানবসম্পদ কর্মকর্তা অমিত বণিক, রিজেন্ট গ্রুপের গাড়িচালক আবদুস সালাম ও নির্বাহী কর্মকর্তা আবদুর রশিদ খান।

এসব আ’সা’মির মধ্যে সাতজনকে ইতিমধ্যে কা’রা’গারে প্রেরণ করা হয়েছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 10
    Shares