প্রচ্ছদ আইন-আদালত

বুড়িগঙ্গায় লঞ্চডুবি : রিমান্ডে ময়ূর-এর দুই ইঞ্জিনচালক

20
বুড়িগঙ্গায় লঞ্চডুবি : রিমান্ডে ময়ূর-এর দুই ইঞ্জিনচালক
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক  :     রাজধানীর সদরঘাটের কাছে শ্যামবাজার এলাকায় বুড়িগঙ্গা নদীতে ‘এমভি ময়ূর-২’ লঞ্চের ধাক্কায় যাত্রীবাহী লঞ্চ ‘এমএল মর্নিং বার্ড’ ডুবে যাওয়ার ঘটনায় করা মামলায় ঘাতক লঞ্চের দুই ইঞ্জিনচালকের চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তারা হলেন- শিপন হাওলাদার ও শাকিল।

বুধবার (১৫ জুলাই) তাদের ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে নৌ-পুলিশ। মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা সদর ঘাট নৌ থানার উপ-পরিদর্শক শহিদুল আলম। শুনানি শেষে ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফাইরুজ তাসনীম চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আরও পড়ুন:  মসজিদে বিস্ফোরণ : পরিবারপ্রতি ক্ষতিপূরণ চেয়ে রিটের প্রস্তুতি

বুধবার সকালে রাজধানীর সূত্রাপুর এলাকা থেকে তাদের গ্রেফতার করে নৌ-পুলিশ।

উল্লেখ্য, গত ২৯ জুন সকাল ৯টার দিকে মুন্সিগঞ্জ থেকে ছেড়ে আসা দোতলা মর্নিং বার্ড লঞ্চটি সদরঘাট কাঠপট্টি ঘাটে ভেড়ানোর আগ মুহূর্তে চাঁদপুরগামী ময়ূর-২ লঞ্চটি ধাক্কা দেয়। এতে সঙ্গে সঙ্গে মর্নিং বার্ড লঞ্চটি ডুবে যায়। লঞ্চডুবির ঘটনায় ৩৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

লঞ্চডুবির ঘটনায় অবহেলাজনিত হত্যার অভিযোগ এনে সাতজনের বিরুদ্ধে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় একটি মামলা হয়েছে। মামলার আসামিরা হলেন- এমভি ময়ূর-২ এর মালিক মোসাদ্দেক হানিফ সোয়াদ, লঞ্চের মাস্টার আবুল বাশার মোল্লা ও জাকির হোসেন, চালক শিপন হাওলাদার ও শাকিল হোসেন এবং সুকানি নাসির মৃধা ও মো. হৃদয়।

আরও পড়ুন:  জাহালম কাণ্ড নিয়ে হাইকোর্টের রায় ২৯ সেপ্টেম্বর

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।