প্রচ্ছদ বাংলাদেশ

রাতে ঘুমানোর সময় যে কারণে বেডরুমের দরজা বন্ধ করা উচিত

7
রাতে ঘুমানোর সময় যে কারণে বেডরুমের দরজা বন্ধ করা উচিত

পড়া যাবে: < 1 minute

আমাদের প্রাত্যহিক জীবনযাত্রাকে আরেকটু সহ’জ ও ঝামেলাবিহীন করে তুলতে যাপনপদ্ধতির কিছু না কিছু পরিবর্তন আম’রা নিজেরাই করে নিই।

যেসব ছোট ছোট কৌশলে আম’রা যাপনপদ্ধতির পরিবর্তন করি, সেগুলোকে বলা হয় ‘লাইফ হ্যাকস’। ওয়ান থাউজ্যান্ড লাইফ হ্যাকস ডট’কমের মাধ্যমে এমন কিছু যাপনকৌশল তুলে ধরছেন ইউসুফ পারভেজ ।

৮৬. ২ ঘন্টা পরপর পানি পানের অভ্যাস গড়ে তুলুন। এ অভ্যাস আপনাকে সর্বদা সিক্ত রাখবে এবং আপনাকে সুস্থ রাখতে সহায়তা করবে।

৮৭. বাড়িতে বাদামী চিনি তৈরি করতে চান? আপনি ১ কাপ সাদা চিনি এবং ২ চামচ গুড় দিয়ে বানিয়ে ফেলতে পারেন বাদামী চিনি।

৮৮. রাতে ঘুমানোর সময় কেন আপনার বেডরুমের দরজা বন্ধ রাখবেন? এমন হতে পারে গভীর রাতে আপনি যখন ঘুমাচ্ছেন তখন বাড়িতে আ’গুন লাগতে পারে। দরজা বন্ধ থাকলে আ’গুন ছড়িয়ে যেতে অ’তিরিক্ত সময় নিবে এবং বিষাক্ত ধোঁয়া ছড়াতে বিলম্ব হবে। আপনার নিরাপত্তার জন্যই এটা দরকার।

আরও পড়ুন:  মা তুমি আমার মেরুদণ্ড, আমার শক্তি : প্রিয়াঙ্কা চোপড়া

৮৯. আপনার ব্যবহার করা পারফিউমের গন্ধ বেশি সময় ধরে থাকছে না? কাপড়ে পারফিউম স্প্রে করার পূর্বে আপনি সামান্য ভেসলিন ব্যবহার করতে পারেন। এতে করে আপনার ব্যবহার করা পারফিউমের গন্ধ বেশি সময় ধরে টিকবে।

৯০. হট চকলেট ড্রিঙ্ককিং এর উপকারিতা জানেন? ২০০৭ সালে এক গবেষণায় দেখা গেছে, হট চকলেট ব্রেইনের গুরুত্বপূর্ণ জায়গায় র’ক্ত সঞ্চালন বৃদ্ধি করে ও সজীবতা বাড়ায়। পাশাপাশি এটি পরের ২-৩ ঘন্টার জন্য আপনার মনযোগ বৃদ্ধি করবে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

আরও পড়ুন:  দুই বছর ধরে নিখোঁ’জ ১০ বছরের শি'শু, একদিন বাবার চোখ পড়ল আলমা'রিতে

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @banglanewsmagazine আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

  • 4
    Shares