প্রচ্ছদ খেলা ক্রিকেট

অবসর নিয়ে অন্য পেশায় ক্যারিয়ার গড়তেছেন যে ৫ তারকা ক্রিকেটার

9
অবসর নিয়ে অন্য পেশায় ক্যারিয়ার গড়তেছেন যে ৫ তারকা ক্রিকেটার

পড়া যাবে: < 1 minute

ক্রিকেটাররা দেশের হয়ে নাম উজ্জ্বল করেন আবার সঠিক সময়ে ক্রিকেটকে বিদায় জানিয়ে অবসর নিয়ে নেন। অনেক ক্রিকেটার অবসর নেওয়ার পরেও ক্রিকেট এর অন্যান্য বিষয়গুলির সাথে যুক্ত হয়েছেন আবার কেউ অন্য পেশাকে বেছে নেন। আজকের প্রতিবেদনের রয়েছে এমন পাঁচ ক্রিকেটার যারা অবসর নেওয়ার পরেই অন্য পেশাকে বেছে নিয়েছেন। চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক-

১) ব্রেট লি-: ব্রেট লি ছিলেন অস্ট্রেলিয়ান কিংবদন্তির ফাস্ট বোলার। যার বলের গতি ছিল ঘণ্টায় প্রায় ১৫০-১৫৫ কিলোমিটার। আন্তর্জাতিক ক্রিকেটে তার ৬৯০টি উইকেট রয়েছে। তবে ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরে একজন বিশিষ্ট সংগীত শিল্পী এবং থিয়েটারে মনোনিবেশ করেন। এমনকি তিনি বলিউডে ইউনিনডিয়ান নামে একটি সিনেমাও করেন।

২) অ্যান্ড্রু ফ্লিন্টফ-: বিখ্যাত অলরাউন্ডার অ্যান্ড্রু ফ্লিন্টফের হঠাৎ করে অবসর নেওয়া সকলকে অবাক করে দেন। তিনি আন্তর্জাতিক ক্রিকেটে ইংল্যান্ডের হয়ে ৭০০০ এর বেশি রান এবং ৪০০টি উইকেট শিকার করেন। এরপর তিনি বক্সিং-এ যোগদান করেন।

আরও পড়ুন:  ‘টানা চার মাস বাসায় বসে থেকে অনেক হতাশ ছিলাম’– সোহান

৩) কার্টলি অ্যামব্রোস-: ৬ ফুট উচ্চতার ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি বোলার কার্টলি অ্যামব্রোস এর ঝুলিতে রয়েছে ৬০০ এরও বেশি উইকেট। এই সর্বকালের অন্যতম সেরা ক্রিকেটার ক্রিকেটকে বিদায় জানিয়ে মিউজিক ব্যান্ড দলে যোগদান করেন। তিনি অ্যান্টিগুয়ান সোকা, রেগি ব্যান্ড, এবং ড্রেড অ্যান্ড দ্যা বাল্ডহেড নামের তিনটি ব্যান্ডের সাথে যুক্ত ছিলেন।

৪) মাইক বেয়ার্লি-: মাইক বেয়ার্লি তার ক্যারিয়ার শেষ করার পরে এই বিখ্যাত ইংলিশ ক্রিকেটার হয়ে উঠলেন একজন লেখক হিসেবে। তিনি ৩১টি টেস্ট ম্যাচে অধিনায়কের দায়িত্ব পালন করেন, যার মধ্যে ১৭টিতে জয় আসে। অবসর গ্রহণের পরে তিনি ব্রিটিশ সাইকোঅ্যানালিক্যাল সোসাইটির প্রেসিডেন্ট হন।

৫) যোগিন্দর শর্মা-: ভারতের ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল ম্যাচের নায়ক যোগিন্দর শর্মা ক্রিকেটকে বিদায় জানানোর পরে একজন পুলিশ অফিসার হয়ে ওঠেন। সম্প্রতি,একজন পুলিশ কর্মী হিসেবে খবরের শিরোনামে এসেছিলেন। বিশ্বব্যাপী মহামারীর মধ্যে যারা পুলিশ কর্মী হিসেবে কর্তব্য পালন করছেন তাদের মধ্যে যোগিন্দর শর্মা একজন।

আরও পড়ুন:  আজ আশরাফুলের ৩৬ বছর পূর্ণ হল

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন banglanewsmagazine আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

  • 5
    Shares