প্রচ্ছদ বিজ্ঞান ও প্রযুক্তি

করোনার মধ্যেও বছরের প্রথমার্ধে ১৩.১ শতাংশ আয় বেড়েছে হুয়াওয়ের

18
করোনার মধ্যেও বছরের প্রথমার্ধে ১৩.১ শতাংশ আয় বেড়েছে হুয়াওয়ের
পড়া যাবে: < 1 minute

চলতি বছরের প্রথমার্ধ্বে আয় বেড়েছে বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ের। গত বছরের একই সময়ের তুলনায় ১৩.১ শতাংশ আয় বেড়েছে এ টেক জায়ান্টের। টাকার অঙ্কে হিসেব করলে এটি দাঁড়ায় ৬৪.৯০ বিলিয়ন মার্কিন ডলার। আর নেট মুনাফা ৮.৭ শতাংশ থেকে বেড়ে দাঁড়িয়েছে ৯.২ শতাংশ। তবে এ সময় কোম্পানির প্রবৃদ্ধি কমেছে।

যুক্তরাষ্ট্রের খঁড়গ সত্ত্বেও বিশ্বব্যাপী ফাইভজি নেটওয়ার্কিং ইকুপমেন্ট, স্মার্টফোন, ল্যাপটপসহ নানা অত্যাধুনিক প্রযুক্তি সামগ্রীর ব্যবসা করে যাচ্ছে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানটি।

হুয়াওয়ে জানায়, কোভিড-১৯ মহামারির এ সময়ে তাদের যোগাযোগ প্রযুক্তি ভাইরাসের বিরুদ্ধে লড়তে এবং অর্থনৈতিক পুনরুদ্ধারের জন্য দারুণভাবে কাজে লেগেছে।

আরও পড়ুন:  বিপজ্জনক অ্যাপ টিকটক প্রো

জানা গেছে, মোট ব্যবসার অর্ধেকের বেশি ফোন, ট্যাবলেট এবং ওয়্যারেবল থেকে এসেছে চীনা প্রতিষ্ঠানটির। বাকিটা এসেছে নেটওয়াকিং খাত থেকে।

গবেষণা প্রতিষ্ঠান আইডিসি জানায়, হুয়াওয়ে বিশ্বের শীর্ষস্থানীয় টেলিকম নেটওয়ার্কিং ইকুপমেন্ট সরবরাহকারী এবং বিশ্বের দ্বিতীয় বৃহত্তম স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান।

বাংলা ম্যাগাজিন টেক

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।