প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

‘প্রণোদনার টাকায় পোশাক শ্রমিকদের আরও তিন মাসের মজুরি’

38
‘প্রণোদনার টাকায় পোশাক শ্রমিকদের আরও তিন মাসের মজুরি’
পড়া যাবে: < 1 minute
ছবি সংগৃহীত

বাংলা ম্যাগাজিন ডেস্ক : পোশাক খাতের শ্রমিকদের জন্য ৩০ হাজার কোটি টাকার যে প্রণোদনা রয়েছে, তা থেকে আরো তিন মাস মজুরির জন্য অর্থ নেওয়া যাবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি খাত উন্নয়ন বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। এ জন্য তিনি বাংলাদেশ ব্যাংককে একটি প্রজ্ঞাপন জারি করতে পরামর্শ দেবেন।

গতকাল বৃহস্পতিবার ২০২০-২১ অর্থবছরের রপ্তানি লক্ষ্যমাত্রা ঘোষাণা উপলক্ষে আয়োজিত ভার্চুয়াল সংবাদ সম্মেলনে পোশাক খাতের উদ্যোক্তাদের বক্তব্যের জবাবে তিনি এসব কথা বলেন।

সালমান এফ রহমান বলেন, তৈরি পোশাক খাতের শ্রমিকদের আরো তিন মাসের মজুরির জন্য ৩০ হাজার কোটি টাকার প্রণোদনা থেকে নেওয়া যেতে পারে। এ জন্য বাংলাদেশ ব্যাংককে একটি সার্কুলার দেওয়ার জন্য আহ্বান জানানো হবে।

আরও পড়ুন:  বঙ্গবন্ধুর খুনি রাশেদের আশ্রয় পর্যালোচনা করছে যুক্তরাষ্ট্র

এরই মধ্যে এই তহবিল থেকে ২ শতাংশ সুদে আড়াই হাজার কোটি টাকা দেওয়া হয়েছে। সালমান এফ রহমান বলেন, এরই মধ্যে প্রণোদনা তহবিল থেকে আট হাজার কোটি টাকা ছাড় হয়েছে। এ ছাড়া ইনস্যুরেন্স ক্রেডিট স্কিম হলে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তারাও দ্রুত ঋণ পাবেন বলে তিনি আশা করেন। এ জন্য পাঁচ হাজার কোটি টাকার একটি প্রণোদনা তহবিল করার চেষ্টা করা হচ্ছে।

., . .।. : বাংলা ম্যাগাজিন ডেস্ক

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 7
    Shares