প্রচ্ছদ বাংলাদেশ শিক্ষাঙ্গন

সৌজন্যবোধ সম্পন্ন ব্যক্তিত্বের অধিকারী ছিলেন এমাজউদ্দীন

21
সৌজন্যবোধ সম্পন্ন ব্যক্তিত্বের অধিকারী ছিলেন এমাজউদ্দীন
পড়া যাবে: < 1 minute

ক্যাম্পাস প্রতিনিধি  :   ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদ সৌজন্যবোধ সম্পন্ন ব্যক্তিত্বের অধিকারী ছিলেন। তার মৃত্যুতে জাতি একজন বিশিষ্ট রাষ্ট্রবিজ্ঞানী, সমাজবিজ্ঞানী ও শিক্ষাবিদকে হারালো উল্লেখ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান গভীর শোক প্রকাশ করেছেন।

শুক্রবার (১৭ জুলাই) এক শোক বাণীতে উপাচার্য বলেন, একুশে পদকপ্রাপ্ত অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদ ছিলেন একজন প্রখ্যাত রাষ্ট্রবিজ্ঞানী ও রাজনৈতিক বিশ্লেষক। দেশের রাষ্ট্রচিন্তা, সমাজ ব্যবস্থা, গণতন্ত্র প্রভৃতি বিষয়ে তিনি প্রায় অর্ধশতাধিক গ্রন্থ রচনা করেছেন। বয়োজ্যেষ্ঠ এই শিক্ষাবিদ মৃদুভাষী ও সৌজন্যবোধ সম্পন্ন ব্যক্তিত্বের অধিকারী ছিলেন।

আরও পড়ুন:  ঢাকা বিশ্ববিদ্যালয় শোক দিবস পালিত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগে দীর্ঘকাল শিক্ষকতা ছাড়াও তিনি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, প্রো-উপাচার্য, প্রক্টরসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে অত্যন্ত নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন। তার মৃত্যুতে জাতি একজন বিশিষ্ট রাষ্ট্রবিজ্ঞানী, সমাজবিজ্ঞানী ও শিক্ষাবিদকে হারালো বলে উপাচার্য উল্লেখ করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন।

উল্লেখ্য, হৃদরোগে আক্রান্ত হয়ে আজ সকাল ৬টায় রাজধানীর ল্যাব এইড হাসপাতালে মৃত্যুবরণ করেন এমাজউদ্দীন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৭ বছর।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares