প্রচ্ছদ জানা অজানা

চায়ের কাপে তিন জিনিস কমাবে ওজন

34
চায়ের কাপে তিন জিনিস কমাবে ওজন
পড়া যাবে: < 1 minute

লাইফস্টাইল ডেস্ক : মোটা হয়ে যাওয়ার সমস্যায় ভোগেন অনেকেই। দ্রুত ওজনও কমাতে চান তারা। কিন্তু জিমে গিয়ে কষ্টকর এক্সারসাইজ বা ডায়েটিং পছন্দ নয় অনেকেরই। তারা চান ওজন কমানোর কোনো সহজতর প্রাকৃতিক পন্থা অবলম্বন করতে। এরকম মানুষের জন্য রইল ওজন কমানোর এক অতি সহজ উপায়ের হদিস। চায়ের কাপেই ওজন কমবে?

আপনাকে যা করতে হবে তা হলো, প্রথমেই এই তিনটি ঘরোয়া উপাদান মিশিয়ে তৈরি করে নিতে হবে একটি মিশ্রণ:

১. এক চা চামচ দারুচিনি,

২. ১/২ কাপ মধু,

৩. ৩/৪ কাপ নারকেল তেল।

আরও পড়ুন:  বর্ষাকালে সুস্থ থাকতে যা করণীয়

তারপর এক চা চামচ পরিমাণ এই মিশ্রণ মিশিয়ে নিন সকালের গরম চায়ের কাপে। এবার পান করুন সেই চা। ব্যস্, ওজন কমানোর জন্য এইটুকুই যথেষ্ট।

অবিশ্বাস্য লাগছে? তাহলে জেনে রাখুন, ওজন কমানোর এই প্রাকৃতিক অভ্যাসে সায় রয়েছে ডাক্তারদেরও। দারুচিনি শরীরে শর্করা থেকে কর্মক্ষমতা সঞ্চয়ের প্রক্রিয়াকে তরান্বিত করে। কাঁচা মধু উপকারী কোলেস্টেরলের মাত্রা বৃদ্ধি করে। আর নারকেল তেল বাড়ায় শরীরের মেটাবলিজম। পরিণামে শরীরে মেদ ঝরে গিয়ে হ্রাস পায় ওজন।

কী ভাবছেন? এই মিশ্রণের এক চামচ চায়ের কাপে মেশালে না জানি কেমন খেতে হবে সেই চা! তাহলে আপনাকে ভরসা দিয়ে বলাই যায় যে, খেতে কিন্তু খারাপ লাগবে না মোটেই। একবার ট্রাই করেই দেখুন না!

আরও পড়ুন:  সুস্থ থাকতে দৈনিক কত ঘণ্টা ঘুমানো প্রয়োজন

., . .।. : বাংলা ম্যাগাজিন ডেস্ক

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 5
    Shares