প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানো নিয়ে যা বলল মন্ত্রণালয়

36
শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানো নিয়ে যা বলল মন্ত্রণালয়
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক : করোনা পরিস্থিতির উন্নতি না হলে আবারো শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়তে পারে। প্রধানমন্ত্রী এবং শিক্ষামন্ত্রী বিভিন্ন সময়ে জানিয়েছেন পরিস্থিতি বিবেচনা করে সরকার সিদ্ধান্ত নিবেন। কোনো অবস্থাতেই শিক্ষার্থীদের ঝুঁকিতে ফেলবেন না তারা। এমতাবস্থায় শুক্রবার (১৭ জুলাই) শিক্ষা মন্ত্রণালয়ের একটি নির্ভরযোগ্য সূত্র গণমাধ্যমকে জানিয়েছে সামনে আরো কিছুদিন ছুটি বাড়বে। কারণ এখনো দেশের পরিস্থিতি শিক্ষাপ্রতিষ্ঠান খোলার মতো অবস্থায় নেই।

দেশে ৮ মার্চ করোনার রোগী শনাক্তের পর প্রাদুর্ভাব বাড়তে থাকায় শিক্ষার্থীদের ঝুঁকি বিবেচনা করে গত ১৭ মার্চ থেকে দেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। এ পরিস্থিতিতে কয়েক দফায় বাড়িয়ে আগামী ৬ আগস্ট পর্যন্ত ছুটি ছিলো। তবে ৬ আগস্টের পরও শিক্ষা প্রতিষ্ঠানগুলো খোলার সম্ভাবনা নেই বলে মনে করেন সংশ্লিষ্টরা। অবশ্য এর আগে করোনা পরিস্থিতির উন্নতি না হলে আগামী সেপ্টেম্বর পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকতে পারে বলে জানিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরও পড়ুন:  সম্পর্ককে আরো জোরদার করতে পারে বাংলাদেশ-চীন : প্রধানমন্ত্রী

শিক্ষাপ্রতিষ্ঠান খোলা প্রসঙ্গে মন্ত্রণালয়ের দায়িত্বশীল এক কর্মকর্তা গণমাধ্যমকে জানান, আগস্ট মাস করোনা পরিস্থিতি পর্যবেক্ষণের পর সিদ্ধান্ত নেয়া হবে। এখনো করোনা পরিস্থিতি অনুকূলে নেই। গড় হিসেবে মৃতের সংখ্যা ৩০ এর ওপর। এ পরিস্থিতিতে সরকার আরো কিছুদিন অবস্থা পর্যবেক্ষণ করবে সরকার।

., . .।. : বাংলা ম্যাগাজিন ডেস্ক

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 10
    Shares