প্রচ্ছদ এক্সক্লুসিভ

ব্যাগ নিয়ে বিমানবন্দরেও এসেছিলেন সৌদি প্রবাসী মোজাম্মেল, কিন্তু বিমানে আর চড়া হলো না তার

33
দেশের কোন কোন জায়গায় যাতায়াত বন্ধের চিঠি দেখে নিন বিস্তারিত
পড়া যাবে: < 1 minute

মোজাম্মেল ফিরবেন। তার দেশের মাটিতে, স্বজনদের কাছে, পরিবারের কাছে। সবার সেকি আগ্রহ! দীর্ঘ প্রবাস জীবনের ক্লা’ন্তি ভুলে আবার নিশ্চয় উচ্ছ্বাসে হেসে উঠতো তার ঘর।

কিন্তু মোজাম্মেল আর ফিরবেন না। কারণ, তিনি এমন এক জায়গায় গেছেন, যেখান থেকে আর ফিরে আসা যায় না।কথা ছিল বৃহস্পতিবার (১৬ জুলাই) রাতে সৌদি আরব থেকে বাংলাদেশের বিমানে উঠবেন মোজাম্মেল।

সব প্রস্তুতি সেরে ব্যাগ নিয়ে জেদ্দাহ বিমানবন্দরেও এসেছিলেন। কিন্তু দেশের বিমানে আর চড়া হলো না তার। পাড়ি জমালেন অ’নন্তকালের বিমানে।সৌদি আরবে অবস্থানরত বাংলাদেশিদের মধ্যে যারা ওমরা ভিসা,

আরও পড়ুন:  সাত মাস ধরে পেটে যন্ত্রণা এক তরুণীর, অপা’রেশন করতেই ডাক্তারদের চক্ষু চড়কগাছ !

ভিজিট ভিসা, স্টুডেন্ট ভিসা, মহিলা গৃহকর্মী ভিসা এবং গুরুতর অসুস্থ অবস্থায় আটকে ছিলেন-এমন ৪১৯ যাত্রী নিয়ে বৃহস্পতিবার রাতে একটি বিশেষ বিমান ঢাকার পথে রওয়ানা দেয়। এ বিমানে অন্যদের সঙ্গে দেশে ফেরার কথা ছিল টাঙ্গাইলের মোজাম্মেলের।

জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটের ফার্স্ট সেক্রেটারি মোস্তফা জামিল জানান, মোজাম্মেল বাড়ি যাওয়ার জন্য এয়ারপোর্টে এসেছিলেন। প্রচণ্ড শ্বা’সকষ্ট হচ্ছিল তার। মোজাম্মেলের ভাইকে বললাম ওনার তো দেশে যাওয়ার আগে চিকিৎসা দরকার।

আমার কেমন যেন প্রথম থেকেই মনে হচ্ছিল লোকটা বোধহয় আর বেশিক্ষণ বাঁ’চবেনা। যা ভাবলাম তাই হলো। এয়ারপোর্টে বসেই লোকটা মা’রা গেলেন। ক’ষ্টে বুকটা ফেটে যাচ্ছে, সবাইকে বাড়ি পাঠাতে পারলাম, মোজাম্মেলকে পারলাম না।

আরও পড়ুন:  ২০ টাকা কেজি দরে বাসায় বাসায় পৌঁছে দিচ্ছে আম বিস্তারিত দেখুন

পাসপোর্টের তথ্য অনুযায়ী মোজাম্মেলের গ্রামের বাড়ি টাঙ্গাইল জেলার কালিহাতি থানার পলাশতলী গ্রামে। তার বাবার নাম জোয়াদ আলী। বয়স ৪২ বছর।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 6
    Shares