প্রচ্ছদ বাংলাদেশ জেলা

লাকসামে ব্যবসায়ী ভিপি কাশেম আর নেই

19
news-image
পড়া যাবে: 2 মিনিটে























বাংলা ম্যাগাজিন ডেস্ক : জুলাই ১৮, ২০২০

 
সেলিম চৌধুরী হীরাঃ
কুমিল্লার লাকসামের বিশিষ্ট ব্যবসায়ী আবুল কাশেম (ভিপি কাশেম) হৃদরোগে আক্রান্ত হয়ে শুক্রবার (১৭ জুলাই) সকালে চলে গেলেন না ফেরার দেশে। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)
তিনি দৌলতগজ্ঞ বাজার চাঁন মিয়া টাওয়ারের বিশিষ্ট গার্মেন্টস ব্যবসায়ী এবং কান্দিরপাড় ইউপির ইরুয়াইন গ্রামের মৃত আবদুল আজিজের ছেলে। তার দাদা বাড়ী উত্তর পশ্চিমগাঁও মৌলভী পাড়ায় হলেও, বৈবাহিক সূত্রে তার বাবা ইরুয়াইন গ্রামে বসতি স্থাপন করেন৷
মৃত্যুকালে তিনি তার স্ত্রী ২ কন্যা সন্তানসহ বহু আত্মীয় স্বজন রেখে গেছে। তার স্ত্রী কুমিল্লা আদালতের একজন সুনামধন্য আইনজীবি।
তিনি ১৯৮৫/৮৬ তে তাজু-কাশেম পরিষদের জিএস এবং ১৯৮৬/৮৭ সালে নবাব ফয়জুন্নেছা কলেজ ছাত্র সংসদ নির্বাচনে জাতীয়তাবাদী ছাত্রদলের ব্যানারে ছাত্র সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে ছাত্রলীগের মতিন-মিশু পরিষদ প্যানেলের কাছে হেরে যায়।
ওই সময় হেরে গেলেও তখন থেকেই তিনি এলাকায় ভিপি কাশেম হিসাবে ব্যাপক পরিচিতি ছিলো।
৯০ এর  স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনে লাকসামের রাজপথে অগ্রণী ভূমিকা রেখোছিলেন এই ছাত্রনেতা৷
এছাড়া তিনি চাঁন মিয়া টাওয়ার ব্যবসায়ী কল্যাণ সমিতির অন্যতম নেতা ছাড়াও এলাকায় নানাহ সামাজিক কর্মকান্ডের সাথে জড়িত ছিলেন।

আরও পড়ুন:  দাউদকান্দিতে মামুন হত্যার ঘটনায় মামলা, মহাসড়কে মানববন্ধন
































বাংলা ম্যাগাজিন ডেস্কলাকসামে হিন্দু তরুণীর ইসলাম ধর্ম গ্রহণ করে বিয়ে, স্বামীর পরিবারকে হুমকিজলাবদ্ধ কুমিল্লার নগরবাসীর বিপর্যস্ত জনজীবন, দ্বিগুন ভাড়ায় গন্তব্যেফের অভিযান ভোক্তা অধিদপ্তরের, জরিমানা আদায়, মহানগরে অভিযানের দাবী কুমিল্লাবাসীরলাকসামে বাক প্রতিবন্ধি গৃহবধূকে ধর্ষণের অভিযোগে শশুর-দেবর আটকফেসবুকে প্রেম, ব্রাজিল থেকে কুমিল্লায় ছুটে এসে বিয়েকরোনায় মারা যাওয়া বাবার অপেক্ষায় আছে ৫ বছরের শিশু,আবেগময় স্ট্যাটাস অতিরিক্ত পুলিশ সুপারেরকিছুতেই কমছেনা শীতের তীব্রতা, পঞ্চগড়ে সর্বনিম্ন তাপমাত্রা ৬.২বিপিএলে কুমিল্লা হয়ে খেলবে কুশল পেরারা, মুজিবুর রহমানরাজশাহী বিশ্ববিদ্যালয়ে ৩ লাখে দর-কষাকষি আড়াই লাখে ভর্তির চুক্তি!ক্ষতিকর ওষুধে মোটাতাজাকরণ হচ্ছে পশু, টার্গেট কোরবানির হাটএরশাদের অবস্থা শঙ্কাজনক, শারীরিক অবস্থা অপরিবর্তিতনবীনগরে নির্মিত হতে যাচ্ছে ‘বঙ্গবন্ধু স্কয়ার’












আরও পড়ুন:  কুমিল্লায় খুলে দেয়া হয়েছে ১৪ দিনের লকডাউন

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 6
    Shares