প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

দুই বছর আগের শেখ জামালের ফুটবলার এখন রাজমিস্ত্রি!

9
দুই বছর আগের শেখ জামালের ফুটবলার এখন রাজমিস্ত্রি!

পড়া যাবে: < 1 minute

ঢাকার ফুটবলে পরিচিত মুখ আরিফ হাওলাদার। নারায়ণগঞ্জের এই ফুটবলার দীর্ঘদিন প্রিমিয়ার লিগে খেলেছেন।

আরামবাগ ক্রীড়া সংঘ ও বিজেএমসি হয়ে সর্বশেষ ২০১৭-১৮ মৌসুমে খেলেছিলেন শেখ জামাল ধানমণ্ডি ক্লাবে। অ’বাক করার মতো হলেও সত্য, এই তরুণ ফুটবলার এখন রাজমিস্ত্রি।

আরিফ ২০১৮-১৯ মৌসুমে চ্যাম্পিয়নশিপ লিগের দল অগ্রণী ব্যাংকের হয়ে খেলেছিলেন। আর সর্বশেষ বাতিল হওয়া ২০১৯-২০ মৌসুমে কোনো দল পাননি।

দীর্ঘদিন ফুটবল খেললেও আর্থিক অবস্থা ভালো না হওয়ায় মা-বাবার চিকিৎসা, ছোট ভাইয়ের দেখভাল ও করো’নাকালে পরিবারের খরচ জোগাতে খুবই হিমশিম খেতে হয়। চরম অর্থ সংকটের কারণে লুকিয়ে লুকিয়ে রাজমিস্ত্রির জোগালির কাজ করছিলেন। কিন্তু এক বন্ধুর পরাম’র্শে শেষ পর্যন্ত আর নিজেকে লুকিয়ে রাখেননি।

আরিফের বাবা স্ট্রোক করে বিছানায়। প্রতি সপ্তাহে ওষুধের পেছনে ১০ হাজার খরচ। মায়ের চোখের সমস্যা, ছোট ভাই ফুটবল খেললেও নিজেকে সেই পর্যায়ে এখনো নিয়ে যেতে পারেননি।

আরও পড়ুন:  সাহেদকে গ্রেফতার নিয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

গত বছর দল না পাওয়ায় মূলত সমস্যায় পড়ে যান আরিফ। পুরো এক মৌসুম ঘরে বসে কা’টাতে হয় তাঁকে। কোনো আয় না থাকায় করোনাকালে আরিফের জীবন আরো দুর্বিষহ হয়ে ওঠে। অ’তিক’ষ্টে এত দিন সংসার টেনে নিলেও এখন আর পারছিলেন না।

বলেছেনও আরিফ, ‘আমাদের পরিবারের অবস্থা খা’রাপ ছিল না। ফুটবল খেলে নিজের জমানো টাকা বাবার হাতে তুলে দিয়েছিলাম। সেই টাকায় তিনটা বাসও (পরিবহন) কেনা হয়েছিল। বাসগুলো ঢাকা-নারায়ণগঞ্জ রুটে চলত। হঠাৎ সেই সার্ভিস বন্ধ হয়ে যায়, ব্যবসায় চরম ক্ষতি হয়। বাবা স্ট্রোক করে বিছানায়। পুরো পরিবারের অবস্থা এখন বেহাল। মা চোখের সমস্যায় ভুগছেন। কারো কাছে হাত পাততে পারছিলাম না। গেল মৌসুমটা দল পেলে সমস্যা হতো না। তার ওপর করো’নার হানা। মা-বাবার চিকিৎসার খরচ জোগাতেই শেষ পর্যন্ত রাজমিস্ত্রির জোগালির কাজ করতে হচ্ছে।’

রাজমিস্ত্রির কাজ করতে গিয়ে কঠিন সমস্যায় পড়তে হচ্ছে এই তরুণ ফুটবলারকে, ‘এই কাজ করতে গিয়ে হাত-পায়ে জ’খম হয়েছে। আজ সকালেও রড মা’থায় করে ছয়তলায় তুলেছি। কাঁধে র’ক্ত জমে গেছে। পরিশ্রম করতে আমা’র মোটেও ক’ষ্ট নেই, মা-বাবাকে তো খাওয়াতে পারছি।’

আরও পড়ুন:  এই ঈদেও কোলাকুলি করা যাবে না

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @banglanewsmagazine আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

  • 8
    Shares