প্রচ্ছদ বাংলাদেশ বিভাগ

জয়পুরহাটে ১৮৩৯ খ্রিস্টাব্দের ১ টি আসল ও ১ টি নকল প্রত্নতাত্ত্বিক মুদ্রাসহ ৬ জন গ্রেফতার

17
জয়পুরহাটে ১৮৩৯ খ্রিস্টাব্দের ১ টি আসল ও ১ টি নকল প্রত্নতাত্ত্বিক মুদ্রাসহ ৬ জন গ্রেফতার
পড়া যাবে: < 1 minute

জয়পুরহাটে ১৮৩৯ খ্রিস্টাব্দের ১ টি আসল ও ১ টি নকল প্রত্নতাত্ত্বিক মুদ্রাসহ ৬ জন গ্রেফতার

আবু রায়হান, জয়পুরহাটঃ

র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের একটি অপারেশনাল দল, কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার এম এম মোহাইমেনুর রশিদ, পিপিএম-সেবা এর নেতৃত্বে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই), জয়পুরহাট এর একটি গোয়েন্দা দল এবং প্রত্নতাত্ত্বিক অধিদপ্তর এর একজন প্রতিনিধিসহ ১৭ জুলাই জয়পুরহাট জেলার সদর থানাধীন সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে পাকা রাস্তার উপর অভিযান পরিচালনা করে ১৮৩৯ খ্রিস্টাব্দের ১ টি আসল ও ১ টি নকল প্রত্নতাত্ত্বিক নিদর্শন মুদ্রাসহ ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। যাহার আনুমানিক মূল্য (৫০,০০,০০০)পঞ্চাশ লক্ষ টাকা।

আটকৃতরা হলেন, কুড়িগ্রাম জেলার রাজারহাট থানার সিনাইহাট বড়গ্রাম এলাকার ভগি মামুনের ছেলে জাহের আলী (৪৬), লালমনিরহাট জেলার আদিতমারী থানার সাহারপুকুর এলাকার মৃত আব্দুল জব্বারের ছেলে মাহমুদুল হোসেন (৫৭), কুড়িগ্রাম জেলার উলিপুর থানার নারিকেলবাড়ি এলাকার সফিয়ত আলীর ছেলে আসাদুজ্জামান (৩২), জয়পুরহাট জেলার সদর থানাধীন দেবীপুর এলাকার মৃত রিয়াজ উদ্দিনের ছেলে  নুরুল ইসলাম (৬০), জয়পুরহাট জেলার ক্ষেতলাল থানার মিনিগাড়ি এলাকার মৃত আব্দুল সাত্তারের ছেলে মোতালেব হোসেন বাবু (৬২) ও কুড়িগ্রাম জেলার রাজারহাট থানার মীরের বাড়ী এলাকার মৃত বক্তার আলীর ছেলে মাসুম মিয়া (২৫)।

আরও পড়ুন:  পাটগ্রামে চুরি যাওয়া গরু ২৪ ঘন্টায় উদ্ধার করলো পুলিশ

প্রাথমিক জিজ্ঞাসাবাদে উক্ত ধৃত আসামী জাহের আলী, মাসুম মিয়া ও আসাদুজ্জামান কুড়িগ্রাম হইতে উক্ত মুদ্রা বহন করে জয়পুরহাটে আসিয়া ধৃত আসামী মোতালেব হোসেন বাবু, মাহমুদুল হোসেন ও নুরুল ইসলাম-দের সহায়তায় উক্ত মুদ্রা দুইটি নওগাঁ জেলার একটি পার্টির নিকট বিক্রয়ের জন্য ৫০,০০০,০০/- (পঞ্চাশ লক্ষ) টাকার চুক্তি করে তাদেরকে আসল মুদ্রা দেখিয়ে নকল মুদ্রা দিয়ে টাকা হাতিয়ে নেয়ার পরিকল্পনা করছিল। র‌্যাব কর্তৃক দ্রুত অভিযানের ফলে তাদের তামামুদ্রা বিক্রয় সংক্রান্ত প্রতারণার কার্যক্রম ভেস্তে যায়।

উল্লেখ্য যে, ইতোপূর্বে র‌্যাব-৫, জয়পুরহাট ক্যাম্প কর্তৃক জয়পুরহাট ও নওগাঁ জেলায় একাধিকবার অভিযান পরিচালনা করে বিভিন্ন প্রত্নতাত্ত্বিক নিদর্শন উদ্ধার করা হয়েছে।

আরও পড়ুন:  ঠাকুরগাঁওয়ে হাজার ছাড়াল করোনায় আক্রান্তের সংখ্যা

পরবর্তীতে ধৃত আসামীদের বিরুদ্ধে জয়পুরহাট জেলার সদর থানায় পুরাকীর্তি আইনে মামলা দায়ের সম্পর্কিত কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

বাংলা ম্যাগাজিন

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares