প্রচ্ছদ অপরাধ

কুমিল্লায় ভাতিজিকে ধ’র্ষণের মাম’লায় জামিন পেয়ে চাচার মোটরসাইকেল শোডাউন

43
কুমিল্লায় ভাতিজিকে ধ’র্ষণের মাম’লায় জামিন পেয়ে চাচার মোটরসাইকেল শোডাউন
পড়া যাবে: 2 মিনিটে

কুমিল্লার নাঙ্গলকোটে কিশোরীকে (১৪) ধ’র্ষণ মামলার আসামি জামিন পেয়ে এলাকায় ফিরে গলায় ফুলের মালা পরে মোটরসাইকেল শোডাউন ও আনন্দ, উল্লাস করেছে। সোহেল নামে ওই অভিযু’ক্ত সম্পর্কে নি’র্যা’তিত কিশোরীর চাচা।শুক্রবার (১৭ জুলাই) এলাকায় অনুসারীদের নিয়ে এমন ঘটনা ঘটায় সে।

 

এদিকে, তার আনন্দ-উল্লাসের ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে এলাকায় শুরু হয়েছে সমা’লোচনার ঝড়।স্থানীয় সূত্র জানায়, গত ১৪ জুন ওই কিশোরীর বাবা এ ঘটনায় সোহেলের বিরু’দ্ধে নাঙ্গলকোট থানায় নারী ও শিশু নি’র্যা’তন দ’মন আই’নে মাম’লা করেন। পরদিন (১৫ জুন) তাকে গ্রে’ফতার করে পুলিশ। এরপর কুমিল্লার আদালত তাকে কা’রাগারে পাঠানোর নির্দেশ দেন।

 

এদিকে, গত জুনের শেষদিকে ওই কিশোরী একটি সন্তান প্রসব করে। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) মাধ্যমে তার সদ্যজাত শিশুটিকে দত্ত’ক দেওয়া হয়।নির্যাতিত কিশোরীর বাবা জানান, গত বছরের নভেম্বরে তার স্ত্রীর ক্যা’ন্সার চিকিৎসার জন্য কুমিল্লার একটি প্রাইভেট ক্লিনিকে ৫-৬দিন থাকতে হয়েছিল। তখন বাড়িতে কেউ না থাকায় সোহেল মেয়েটিকে ধ’র্ষণ করে। টানা চারদিন ধ’র্ষণে’র পর বিষয়টি না বলার জন্য সে কিশোরীকে হু’মকি দেয়। ভ’য়ে মেয়েটি কাউকে কিছু জানায়নি।

আরও পড়ুন:  আ.লীগ চেয়াম্যানের অপকর্ম ফাঁস: বাড়িতে ঢুকে সাংবাদিকসহ পরিবারকে জখম

 

এরই মধ্যে তার মা অসুস্থতা নিয়ে মা’রা যান। কিশোরী ৮ মাসের অন্তঃ’সত্ত্বা হয়ে পড়লে এলাকায় বিষয়টি জানাজানি হয়ে যায়। শেষ পর্যন্ত স্থানীয় পর্যায়ে সা’লিশ বসলে কিশোরী ওই ঘটনার জন্য সোহেলকে দা’য়ী করে।এদিকে, মঙ্গলবার (১৪ জুলাই) অভিযু’ক্ত সোহেল জামিনে ছাড়া পেয় শুক্রবার এলাকায় মোটরসাইকেল শোডাউন করে। এতে ভু’ক্তভো’গী পরিবারটি আত’ঙ্কে ভুগছে।

 

স্থানীয় ইউপি সদস্য মঞ্জল হক জানান, ‍‍‍“ধ’র্ষ’ণের মাম’লায় জামিন নিয়ে এসে সোহেল মোটরসাইকেল শোডাউন ও উল্লাস করে এলাকায় আত’ঙ্ক তৈরি করেছে। উল্লাসের ছবি ফেসবুকে ছড়িয়ে নিজেকে নির্দো’ষ দাবি করছে।স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. শাহজাহান জানান, “ভু’ক্তভো’গী কিশোরী সোহেলকে ধ’র্ষক হিসেবে অভিযু’ক্ত করেছে। ঘটনা প্রকাশ করলে সে প্রাণনাশেরও হু’মকিও দিয়েছে। পরে আমরা বসে তাকে পুলিশের হাতে সো’পর্দ করেছি। এখন আবার শুনেছি সে এলাকায় এসে মোটরসাইকেল শোডাউন ও উল্লাস করছে। এটা অত্যন্ত দুঃখজনক। প্রশাসনের হস্তক্ষেপ কামনা করি।”

আরও পড়ুন:  যুদ্ধাপরাধ: কায়সারের মৃত্যু পরোয়ানা ট্রাইব্যুনালে

 

এ বিষয়ে কথা বলার জন্য অভিযু’ক্ত সোহেলের সঙ্গে যোগাযোগ করতে তার মোবাইল ফোনে একাধিকবার চেষ্টা করা হলেও সাড়া পাওয়া যায়নি।নাঙ্গলকোট থানার ওসি বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, “ধ’র্ষণে’র শি’কার কিশোরীর বাবার মামলায় ধ’র্ষ’ক সোহেলকে গ্রে’ফতার করে আদালতের মাধ্যমে কা’রাগারে পাঠানো হয়। তবে জা’মিন নিয়ে আসার বিষয়টি আদালতের এখতিয়ার। মোটরসাইকেল শোডাউন এবং উল্লাসের বিষয়টির খোঁজ নিচ্ছি। ”

 

ওসি আরও বলেন, “কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে কিশোরীর ডাক্তারি পরীক্ষা এবং স’ন্তান প্রসবের পর মা ও শিশুর ডিএনএ টেস্টের জন্য নমুনা ঢাকায় পাঠানো হয়। টেস্টগুলোর রিপোর্ট এখনও ঢাকা থেকে আসেনি। রিপোর্টগুলো পেলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।”

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 12
    Shares