প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

চাকরির অপেক্ষা না করে উদ্যোক্তা হওয়ার আহ্বান অতিরিক্ত সচিবের

17
চাকরির অপেক্ষা না করে উদ্যোক্তা হওয়ার আহ্বান অতিরিক্ত সচিবের
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক : লেখাপড়া শেষ করে, চাকরির অপেক্ষা না করে উদ্যোক্তা হওয়ার আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব মেজবাহ উদ্দিন।

তিনি বলেছেন, লেখাপড়া শেষ করে, চাকরির অপেক্ষা না করে উদ্যোক্তা হতে হবে। শিক্ষার্থীদের কল্যাণমুখী ও প্রায়োগিক গবেষণায় উৎসাহী করতে হবে। যেন দেশ গঠনে তারা ভূমিকা পালন করতে পারে। সমকালীন বিশ্বের সাথে তাল মিলিয়ে দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে শিক্ষার্থীদের আধুনিক জ্ঞানবিজ্ঞান ও প্রযুক্তিনির্ভর শিক্ষায় শিক্ষিত হতে হবে।

শনিবার শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রত‍্যাশা ও প্রাপ্তি শীর্ষক ভার্চুয়াল আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আরও পড়ুন:  স্কুলে শিক্ষার্থী বেশি হলে পালাক্রমে ক্লাস: সচিব

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের মহাসচিব মো. খায়রুল আলম প্রিন্স, ন্যাশনাল অ্যাগ্রিকেয়ার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক কে এস এম মোস্তাফিজুর রহমান। অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারী অধ্যাপক আবু জাফর আহমেদ মুকুল।

উপাচার্য তার বক্তব্যে বলেন, দক্ষ কৃষিবিদ এবং কৃষিবিজ্ঞানী তৈরি করার পাশাপাশি কৃষি গবেষণার মাধ্যমে প্রযুক্তি উদ্ভাবন ও প্রসার করার জন্য এই বিশ্ববিদ্যালয় বিশেষ অবদান রেখে চলেছে। বিসিএসসহ অন্যসব প্রতিযোগিতামূলক চাকরি পরীক্ষায়, বিশেষ করে কৃষি সেক্টরে আনুপাতিক হারে উত্তীর্ণ সংখ্যাগরিষ্ঠই এ বিশ্ববিদ্যালয়ের এবং তারা কর্মক্ষেত্রে রাখছে প্রতিভার স্বাক্ষর।

কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের মহাসচিব মো. খায়রুল আলম প্রিন্স কৃষির গ্র্যাজুয়েটদের প্রয়োগিক ও বাস্তবিক জ্ঞান অর্জনের জন্য ইন্টার্নশিপ থাকা প্রয়োজন বলে মন্তব্য করেন।

আরও পড়ুন:  বিদেশ যেতে করোনা পরীক্ষা সনদে লাগবে ৪৫০০ টাকা

সব অনুষদের গ্র্যাজুয়েটকে বাণিজ্যিক জ্ঞানের জন্য ব্যবসায় জ্ঞান, যোগাযোগ ও কর্ম দক্ষতার গুনাবলি থাকা উচিত বলে মন্তব্য করেন ন্যাশনাল অ্যাগ্রিকেয়ার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক কে এস এম মোস্তাফিজুর রহমান।

., . .।. : বাংলা ম্যাগাজিন ডেস্ক

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 7
    Shares