প্রচ্ছদ আইন-আদালত

কসমেটিকসের কৌটায় স্বর্ণ : যাত্রীকে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি

17
কসমেটিকসের কৌটায় স্বর্ণ : যাত্রীকে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক  :     ব্যাগের ভেতরে থাকা চারটি কসমেটিকসের কৌটার মধ্যে বিশেষ কৌশলে লুকানো অবস্থায় ১৬টি স্বর্ণবারসহ (মূল্য আনুমানিক ৯২ লাখ টাকা) গ্রেফতার বিমানযাত্রী মো. জসিমকে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন আদালত।

রোববার (১৯ জুলাই) তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। বিমানবন্দর থানায় স্বর্ণ উদ্ধারের মামলায় তাকে দশ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। অপরদিকে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম একদিন জেলগেটে জিজ্ঞাসাবাদের জন্য মামলার তদন্তকারী কর্মকর্তাকে অনুমতি দেন।

গ্রিন চ্যানেলে নজরদারি ও তল্লাশির একপর্যায়ে শনিবার (১৮ জুলাই) বিকেল সাড়ে ৫টার দিকে জেদ্দা থেকে আসা এসভি৩৮০৮ ফ্লাইটের মোহাম্মদ জসিম নামের ওই যাত্রীকে আটক করে ঢাকা কাস্টমস হাউসের প্রিভেনটিভ দল। তার কাছে প্রায় ৯২ লাখ ৫০ হাজার টাকা মূল্যের এক কেজি ৮৫০ গ্রাম স্বর্ণ উদ্ধার করা হয়।

আরও পড়ুন:  সম্রাটের জামিন নামঞ্জুর, অভিযোগ গঠনের শুনানি ৩০ নভেম্বর

ঢাকা কাস্টম হাউসের সহকারী কমিশনার (প্রিভেন্টিভ টিম) মো. সোলাইমান হোসেন জানান, কমিশনারের কাছে আসা গোপন সংবাদের ভিত্তিতে চোরাচালান প্রতিরোধে কাস্টম হাউসের ঢাকার কর্তব্যরত কর্মকর্তারা বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে নজরদারি করতে থাকেন। গ্রিন চ্যানেলে নজরদারি ও তল্লাশির একপর্যায়ে শনিবার বিকেল ৫টা ২৫ মিনিটে জেদ্দা থেকে আসা এসভি৩৮০৮ ফ্লাইটের যাত্রী মোহাম্মদ জসিমকে চ্যালেঞ্জ ও তল্লাশি করা হয়। এ সময় তার সঙ্গে থাকা ব্যাগ স্ক্যানিং করলে ব্যাগের ভেতরে থাকা চারটি কসমেটিকসের কৌটার মধ্যে বিশেষ কৌশলে লুকানো অবস্থায় ১৬টি স্বর্ণবার পাওয়া যায়। যার ওজন ১ কেজি ৮৫০ গ্রাম। জব্দ স্বর্ণের বাজারমূল্য প্রায় ৯২ লাখ ৫০ হাজার টাকা।

আরও পড়ুন:  কোতোয়ালির ওসিসহ পাঁচ পুলিশের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।