প্রচ্ছদ বিজ্ঞান ও প্রযুক্তি

আসছে নকিয়ার নতুন ফোন, সস্তায় শক্তিশালী ব্যাটারি

31
আসছে নকিয়ার নতুন ফোন, সস্তায় শক্তিশালী ব্যাটারি
পড়া যাবে: < 1 minute

জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা কোম্পানি এইচএমডি গ্লোবাল আরও একটি ফোন বাজারে আনছে। সম্প্রতি এই ফোনকে আমেরিকার সার্টিফিকেশন সাইট এফসিসি তে অন্তর্ভুক্ত করা হয়েছে। ওয়েবসাইটে কোম্পানির এই ফোনের মডেল নম্বর নকিয়া টিএ-১২৭৪। এছাড়াও ওয়েবসাইটে ফোনের কিছু মুখ্য ফিচার জানা গেছে। যদিও কোম্পানির তরফে জানানো হয়নি কবে এই ফোন বাজারে আসবে। তবে সার্টিফিকেশন ওয়েবসাইটে দেখা মেলার অর্থ ফোনটি জলদি লঞ্চ হবে।

এদিকে ফোনের মডেল নম্বর জানা গেলে, এটি কি নামে আসবে তা জানা যায়নি। মনে করা হচ্ছে এই ফোনটিকে নকিয়া ২.৪ এর সাথে লঞ্চ করা হবে। এফসিসি ওয়েবসাইটে নোকিয়ার এই নতুন ফোনকে ৪,৩৮০ এমএএইচ ব্যাটারি সহ দেখা গেছে। এছাড়াও এই ফোনে এফএম রেডিও সমর্থন পাওয়া যাবে, যা এখনকার ফোনে কম দেখা যায়। তবে এছাড়াও এই ফোন সম্পর্কে আর কোনো তথ্য সামনে আসেনি।

আরও পড়ুন:  বিশ্বে দ্রুত বাড়ছে ই-বর্জ্যের স্তূপ

এদিকে কিছুদিন আগে বেঞ্চমার্ক সাইটে নোকিয়া ২.৪ ফোনকে দেখা গেছে। এই ফোনটিকে গিকবেঞ্চে এইচএমডি গ্লোবাল Wolverine কোডনেমের সাথে অন্তর্ভুক্ত করা হয়েছে। যা নোকিয়া ২.৪ নামে বাজারে আসবে। গিকবেঞ্চ সাইট থেকে নকিয়া ২.৪ এর বেশ কিছু ফিচারও সামনে এসেছে। যেমন এই ফোনে থাকবে মিডিয়াটেক MT6762V/WB প্রসেসর, যা আমরা হেলিও পি ২২ প্রসেসর নামে জানি। আবার এটি এন্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে চলবে। ফোনটিতে ২ জিবি র‌্যাম থাকবে।

গিকবেঞ্চে নোকিয়া ২.৪ ফোনটি সিঙ্গেল কোর টেস্টে ১৩৬ পয়েন্ট এবং মাল্টি কোর টেস্টে ৪৯৭ পয়েন্ট পেয়েছে। ফিচার দেখে পরিষ্কার এই ফোনটিকে কোম্পানি সস্তায় লঞ্চ করবে। জানিয়ে রাখি নোকিয়া ২.৪ ফোনটি গত বছরে লঞ্চ হওয়া নোকিয়া ২.৩ এর আপগ্রেড ভার্সন হবে।

আরও পড়ুন:  আইসিটি বিভাগের তৃতীয় এডিপি পর্যালোচনা সভা অনুষ্ঠিত

বাংলা ম্যাগাজিন টেক

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 6
    Shares