প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

সরকারি চাকরিজীবীদের জন্য দুঃসংবাদ

27
সরকারি চাকরিজীবীদের জন্য দুঃসংবাদ
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক : করোনার কারণে স্থবির বিশ্ব অর্থনীতি। এর প্রভাব পড়েছে বাংলাদেশেও। বিপর্যস্ত অর্থনীতি সামাল দিতে সরকারি ব্যয় সংকোচন নীতির অংশ হিসাবে এবার সরকারি চাকরিজীবীদের ভ্রমণ ব্যয় কমানোর সিদ্ধান্ত হয়েছে।

রবিবার (১৯ জুলাই) অর্থ মন্ত্রণালয়ের বাজেট অনুবিভাগ-২ থেকে ২০২০-২০২১ অর্থবছরে পরিচালন ও উন্নয়ন বাজেট ভ্রমণ ব্যয় কমানো সংক্রান্ত একটি পরিপত্র জারি করা হয়েছে।

মন্ত্রণালয়ের অর্থ বিভাগের উপসচিব মো. তৌহিদুল ইসলাম স্বাক্ষরিত পরিপত্রে বলা হয়েছে, বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস এর প্রাদুর্ভাব মোকাবিলায় সরকারের অগ্রাধিকার খাতগুলোতে প্রয়োজনীয় অর্থ বরাদ্দের মাধ্যমে সীমিত সম্পদেও সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করার লক্ষ্যে ২০২০-২০২১ অর্থবছরে সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত ও অন্যান্য প্রতিষ্ঠানের পরিচালন ও উন্নয়ন বাজেট’ খাতে বরাদ্দ অর্থ ব্যয়ে সরকার কয়েকটি সিদ্ধান্ত নিয়েছে।

আরও পড়ুন:  বাংলাদেশে টিকটক বন্ধ হবে কিনা জানালেন মোস্তাফা জব্বার

যার মধ‌্যে রয়েছে, শুধুমাত্র জরুরি ও অপরিহার্য ক্ষেত্র বিবেচনায় বরাদ্দ করা অর্থ ব্যয় করা যাবে, সরকারি ভ্রমণের ব্যয় নির্বাহের ক্ষেত্রে বরাদ্দ অর্থেও ৫০ শতাংশ বরাদ্দ স্থগিত থাকবে, সব ধরনের রুটিন ভ্রমণ পরিহার করতে হবে।

., . .।. : বাংলা ম্যাগাজিন ডেস্ক

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।