প্রচ্ছদ খেলা ফুটবল

প্যারাগুয়েকে হারিয়ে সেমিফাইনালে ব্রাজিল

8
পড়া যাবে: 1 minute

কোপা আমেরিকায় কোয়ার্টার ফাইনালের ম্যাচে প্যারাগুয়েকে টাইব্রেকারের হারালো স্বাগতিক ব্রাজিল। শুক্রবার পোর্তো অ্যালেগ্রিতে প্যারাগুয়ের বিপক্ষে গোলশূন্য ড্রয়ের পর টাইব্রেকারের জিতে সেমিফাইনালের টিকিট কাটলো সেলেসাওরা। এদিন আবারো ২০১১ ও ২০১৫’র স্মৃতি ফিরে আসছিল। আগের দুবারই কোপা আমেরিকায় পেনাল্টি শ্যুটআউটে হেরে কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গিয়েছিল ব্রাজিল। কিন্তু এবার আর তেমনটা হতে দেয়নি আলভেস, কুটিনহোরা। তৃতীয়বারের চেষ্টায় সফল হয়ে প্যারাগুয়েকে টাইব্রেকারে ৪-৩ গোলে হারিয়ে প্রথম দল হিসেবে কোপা আমেরিকার সেমিফাইনালে উঠেছে তিতের শিষ্যরা।

শুক্রবার সকালে পোর্তো অ্যালেগ্রিতে স্বাগতিক ব্রাজিল ও প্যারাগুয়ের মধ্যকার প্রথম কোয়ার্টার ফাইনাল ম্যাচটির নির্ধারিত ৯০ মিনিট গোলশূন্য থেকে শেষ হয়। কিন্তু কোপা আমেরিকায় অতিরিক্ত ৩০ মিনিট খেলার নিয়ম না থাকায় ম্যাচ সরাসরি গড়ায় টাইব্রেকারে। এদিন শুরুতেই ম্যাচের নিয়ন্ত্রণ নেওয়া ব্রাজিল বিরতি পর্যন্ত ছন্দ ধরে রাখতে পারেনি।

প্রথমার্ধে তেমন ভালো কোনো সুযোগও তৈরি করতে পারেনি তারা। দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫৪তম মিনিটে বড় ধাক্কা খায় প্যারাগুয়ে। ফিরমিনোকে ডি-বক্সের ঠিক সামনে ফাউল করে লাল কার্ড দেখেন প্যারাগুয়ান ডিফেন্ডার ফাবিয়ান বালবুয়েনা। প্রথমে পেনাল্টির সিদ্ধান্ত দিয়েছিলেন রেফারি। পরে ভিএআর প্রযুক্তির সহায়তা নিয়ে সিদ্ধান্ত পাল্টে ফেলেন তিনি। ব্রাজিল পায় ফ্রি-কিক। সেখানে দানি আলভেসের নিচু করে নেওয়া শট রুখে দেন প্যারাগুয়ের গোলরক্ষক রবার্তো ফার্নান্দেজ।

বাকিটা সময় দশ জনের প্রতিপক্ষকে চেপে ধরে খেলেছে ব্রাজিল। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় গোল আসেনি। আগামী বুধবার সকালে মিনেইরোতে প্রথম সেমিফাইনালে ব্রাজিল লড়বে আর্জেন্টিনা-ভেনেজুয়েলা ম্যাচের বিজয়ী দলের বিপক্ষে। এই দুটি দল দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে একে অপরের। আর্জেন্টিনা-ভেনেজুয়েলা ম্যাচটি শুরু হবে শুক্রবার বাংলাদেশ সময় রাত ১টায় (২৯ জুন)।

সর্বশেষ আপডেট

Loading...

আপনার মতামত লিখুন :

Loading Facebook Comments ...