প্রচ্ছদ ভিন্ন স্বাদের খবর

আইন ভাঙ্গায় সিনিয়ার অফিসারকে ধমক দিল নিচুতলার কর্মী, মুহুর্তেই ভাইরাল ভিডিও

28
আইন ভাঙ্গায় সিনিয়ার অফিসারকে ধমক দিল নিচুতলার কর্মী, মুহুর্তেই ভাইরাল ভিডিও
পড়া যাবে: 2 মিনিটে

আইন আইনের পথে চলবে এই কথা যখন শুধু কথাতেই পর্যবসিত হয়েছে তখন সিনিয়র অফিসারদের আইন ভাঙার প্রতিবাদ করে দেশবাসীর প্রশংসা কুড়লেন নিচুতলার এক ফরেস্ট গার্ড কর্মী। একটি ভিডিওতে দেখা গিয়েছে ছত্তীসগড়ের কোরবা জেলার ফরেস্ট গার্ড শেখর সিংহ অরণ্যের আইন ভাঙায় সিনিয়র অফিসারদার রেঞ্জারকে ধমক দিতে। যা দ্রুত ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়।

৪৪ সেকেন্ডের ভিডিওতে দেখা যাচ্ছে ফরেস্ট গার্ড শেখর সিংহ বলছেন “আপনারা এই মুহূর্তে আমার রেঞ্জার নন, আপনারা অপরাধী! বুঝতে পারছেন না আমি কী বলতে চাইছি? কী করছেন আপনারা! কী করে তিনটি তারা বসানো উর্দি পরে ঘুরছেন, আমি জানি না।”

সেই দুই সিনিয়ার অফিসার অরণ্য আইনের নিয়ম ভেঙে বাঁশগাছ কাটায় নিচুতলার কর্মী শেখর সিংহকে চরম ধমক দেওয়ার সময় দুই রেঞ্জার অফিসারকে চুপচাপ দাঁড়িয়ে থাকতে দেখা যায়।‌ শেখর সিংহ রেঞ্জারকে দিয়ে সই করাচ্ছেন। তাকে বলতে শোনা যাচ্ছে, “আসুন,সই করুন। আমি আপনাদের অপরাধের স্টেটমেন্ট নেবো।”

আরও পড়ুন:  বাংলাদেশে আসলো শাওমিরর নতুন ফোন

সাধারণত অফিসাররাই নীঁচুতলার কর্মীদের ধমক দিতে যায়। এমনকি অফিসের কাজের বাইরেও ব্যক্তি কাজ করিয়ে নেওয়ার অভিযোগে আছে। তবে ফরেস্ট গার্ডের এই সাহস, কর্তব্যের প্রতি নিষ্ঠা নেটিজেনদের প্রশংসা কুড়িয়ে নিয়েছে। তবে এমন ঘটনা একেবারেই বিরল নয়। মাঝে মাঝেই এমন বিরল ঘটনার সাক্ষী থেকেছে দেশ।

দেশের প্রথম মহিলা আইপিএস অফিসার কিরণ বেদী রাস্তার আইন ভাঙায় প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর গাড়ি আটকে দিয়েছিলেন। যে ঘটনা সারা দেশজুড়ে হইচই ফেলে দিয়েছিল। হলদিয়ার একছত্র সম্রাট লক্ষণ শেঠ ভোটের সময় আইন ভাঙায় এবং হুমকি দেওয়ায় এক পুলিশ অফিসার তাকে সতর্ক করেন। সেই ভিডিও ভাইরাল হতেই প্রশাংসা কুড়ান সেই অফিসার।

कोरबा में बीट गार्ड ने बांस की अवैध कटाई के मामले में रेंजर और डिप्टी रेंजर के खिलाफ केस दर्ज किया,बोला आप अधिकारी होंगे पर यहां बांस काटने के अपराधी हो, मैं मामला दर्ज करके रहूंगा @Someshpatel00 @ParveenKaswan @susantananda3 @bhupeshbaghel @SunitaYadavGuj @GargiRawat pic.twitter.com/jR6UdKaMOA
— Anurag Dwary (@Anurag_Dwary) July 18, 2020

আরও পড়ুন:  বাবার শেষকৃত্যের দিন মায়ের মৃ’ত্যু, কী হবে দুই নবজাতকের? পড়ুন মর্মা’ন্তিক ঘটনা

কিছুদিন আগেই, গুজরাটের এক ভিডিও সামনে আসে। সেখানে স্বাস্থ্যমন্ত্রীর ছেলে কার্ফুর আইন ভাঙায় পথ আটকে দেন এক মহিলা পুলিশ কর্মী। সেখানে স্বাস্থ্যমন্ত্রীর ছেলে তাকে ৩৬৫ দিন দাঁড় করিয়ে রাখার হুমকি দিলে মহিলা পুলিশ অফিসার তাকে সংবিধানের পাঠ দেন।

আইন ভাঙা, বেনিয়ম ও প্রশাসনকে নিজের জমিদারি ভাবায় অভ্যস্থ যখন এদেশের একশ্রেণীর আধিকারিকরা তখন নিচুতলার কর্মীদের এই সততা ও নিষ্ঠা আমাদের সংবিধানকে রক্ষা করে চলেছে আজও।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 26
    Shares