প্রচ্ছদ বাংলাদেশ শিক্ষাঙ্গন

টিভিতে ক্ষুদে শিক্ষার্থীদের আজ ৩ ক্লাস

11
টিভিতে ক্ষুদে শিক্ষার্থীদের আজ ৩ ক্লাস
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক  :     করোনাভাইরাসের প্রকোপ এড়াতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। বর্তমানে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণি ক্লাস সংসদ টেলিভিশনে সম্প্রচার করা হচ্ছে। মঙ্গলবার (২১ জুলাই) দ্বিতীয়, তৃতীয় ও পঞ্চম শ্রেণির তিনটি বিষয়ের ক্লাস সম্প্রচার করা হবে। ‘ঘরে বসে শিখি’ শিরোনামে এ কার্যক্রম শুরু হয়েছে।

সকাল ৯টা ১৫ মিনিট থেকে ১০টা ১৫ মিনিট পর্যন্ত প্রাথমিকের ক্লাস প্রচার করা হবে। বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকদের ক্লাস স্টুডিওতে ধারণ করে তা প্রচার করা হচ্ছে। প্রতিটি ক্লাস ২০ মিনিট সময় ধরে চলবে।

আরও পড়ুন:  অনলাইনে ক্লাস করতে স্মার্টফোন পাচ্ছেন ইবি শিক্ষার্থীরা

গত শনিবার প্রাথমিক শিক্ষা অধিদফতর থেকে নতুন রুটিন প্রকাশ করা হয়েছে। এ রুটিনে ১৯ থেকে ২৩ জুলাই পর্যন্ত ক্লাস সম্প্রচারের তালিকা উল্লেখ করা হয়েছে। নতুন রুটিনে প্রতিদিন তিনটি করে ক্লাস রাখা হয়েছে। আগামী সপ্তাহে নতুন ক্লাস রুটিন প্রকাশ করা হবে বলে জানা গেছে।

টেলিভিশনে পাঠদানকারী শিক্ষক পাঠদান করা বিষয়ের ওপর বাড়ির কাজ দেবেন। শিক্ষার্থীদের প্রত্যেক বিষয়ের জন্য আলাদা আলাদা খাতায় বাড়ির কাজ করতে হবে। স্কুল খুললে তা শিক্ষকদের কাছে জমা দিতে হবে।

আজ প্রাথমিকের যেসব ক্লাস

সকাল ৯টা ১৫মিনিটি থেকে ৯টা ৩৫ মিনিট পর্যন্ত দ্বিতীয় শ্রেণির গণিত (পুনঃপ্রচার), ৯টা ৩৫ মিনিট থেকে ৯টা ৫৫ মিনিট পর্যন্ত তৃতীয় শ্রেণির বিজ্ঞান ক্লাস, ৯টা ৫৫ মিনিট থেকে ১০টা ১৫ মিনিট পর্যন্ত পঞ্চম শ্রেণির ইংরেজি (পুনঃপ্রচার) ক্লাস সম্প্রচার করা হবে।

আরও পড়ুন:  ধর্ষণের প্রতিবাদে উদীচী জবি সংসদের সাংস্কৃতিক সমাবেশ

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।