প্রচ্ছদ প্রবাস

ভিজিট ভিসা আটকা পড়াদের আরও তিন মাস সময় দিল বাহারাইন

15
ভিজিট ভিসা আটকা পড়াদের আরও তিন মাস সময় দিল বাহারাইন
পড়া যাবে: < 1 minute

 

যারা ভিজিট ভিসায় বাহরাইনে এসে অনিয়মিত বা অবৈধ হয়ে পড়েছিলেন, ইতিপূর্বে ২১শে জুলাই ২০২০ পর্যন্ত বৈধ হওয়ার অথবা বাংলাদেশে ফিরে যাবার সুযোগ দিয়েছিল। তবে সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাহরাইন সরকার এই সময়সীমাকে আরো তিন মাস বৃদ্ধি করেছে। দেশটিতে বাংলাদেশ দূতাবাসের এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, যারা ভিজিট ভিসায় বাহারাইনে এসে অনিয়মিত বা অবৈধ হয়ে পড়েছেন তাদের জন্য আগামী ২১ শে অক্টোবর ২০২০ পর্যন্ত বৈধ হওয়ার অথবা বাংলাদেশে ফিরে যাবার সুযোগ দেয়া হয়েছে। পাশাপাশি যাদের ভিজিট ভিসার মেয়াদ এখনো উত্তীর্ণ হয়নি, তাদের ভিজিট ভিসার মেয়াদ স্বয়ংক্রিয়ভাবে কোন ধরনের ফি ব্যতীত তিনমাস বাড়িয়ে দেয়া হয়েছে।

আরও পড়ুন:  ভিসার মেয়াদ এখনো বাড়ায়নি সৌদি দূতাবাস

 

যারা ভিজিট ভিসায় বাহারাইনে এসেছেন, তাদেরকে বাহরাইন সরকারের দেওয়া সকল নির্দেশনাগুলো সঠিকভাবে মেনে চলতে হবে। এবং নির্ধারিত সময়ের ভিতরে বৈধ হতে হবে। একই সাথে  সকল প্রবাসীকে করোনা কালীন সময়ে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য অনুরোধ করেছে দূতাবাস।

দুজনের মাঝে ২ মিটার দূরত্ব বজায় রাখুন। একসাথে চলাফেরা করা বন্ধ রাখুন। মাস্ক ব্যবহার করা এবং ধৈর্য ধরুন। বিচলিত হবেন না। দূতাবাস এ দেশের সরকারের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখছে। বাহারাইন সরকার আপনাদের সকল সমস্যাগুলো মানবিক দৃষ্টি থেকেই বিবেচনা করছে, বলে নিশ্চয়তা দিয়েছে বলেও জানিয়েছে বাংলাদেশ দূতাবাস।

আরও পড়ুন:  লাল পাসপোর্ট নিয়ে দেশে যাওয়া হলো না স্পেন প্রবাসী মাসুক আহমদের

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 8
    Shares