প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

দেশে মাস্ক পরা বাধ্যতামূলক করে প্রজ্ঞাপন জারি করলো সরকার

40
দেশে মাস্ক পরা বাধ্যতামূলক করে প্রজ্ঞাপন জারি করলো সরকার
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক : সকল জায়গায় মাস্ক ব্যবহারের নির্দেশনা দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে স্বাস্থ্য সেবা বিভাগ। আজ মঙ্গলবার বিকেলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিব ডা. মো. শিব্বির আহমেদ ওসমানী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ নির্দেশনা দেয়া হয়।

প্রতীকী ছবি

প্রজ্ঞাপনে বলা হয়, সরকারি আধা সরকারি স্বায়ত্বশাসিত ও বেসরকারি অফিসে কর্মরত কর্মকর্তা কর্মচারী ও সংশ্লিষ্ট অফিসে আগত সেবা গ্রহীতাগণ বাধ্যতামূলক মাস্ক ব্যবহার করবেন।

প্রজ্ঞাপনে আরও বলা হয় সরকারি-বেসরকারি ও স্বাস্থ্য সেবা কেন্দ্রে আগত সকলকে মাস্ক ব্যবহার করতে হবে। শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, মন্দির, গির্জাসহ সকল ধর্মীয় প্রতিষ্ঠানে মাস্ক পরতে হবে। শপিংমল, বিপণিবিতান, দোকান ও হাট বাজারের ক্রেতা-বিক্রেতাদের অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে।

আরও পড়ুন:  বেসরকারি ব্যাংকে আতঙ্ক, বাড়ছে কর্মকর্তাদের মধ্যে হতাশাও

গণপরিবহনে চালক, সহকারী ও যাত্রীদের মাস্ক ব্যবহার করতে হবে। গার্মেন্টস ফ্যাক্টরিসহ শিল্প কলকারখানায় মাস্ক ব্যবহার করতে হবে। হকার, রিক্সা ও ভ্যান চালকসহ সকল পথচারীকে মাস্ক পরতে হবে।

হোটেল রেস্টুরেন্ট কর্মরত ব্যক্তি, সকল সামাজিক অনুষ্ঠানে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক। বাড়িতে করোনা উপসর্গসহ কেউ থাকলে পরিবারের সুস্থ সদস্যরা মাস্ক ব্যবহারের নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

., . .।. : বাংলা ম্যাগাজিন ডেস্ক

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।